বিশ্বনাথে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নে জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে ১ম বাউসী ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বাউসী গ্রামের দক্ষিণের মাঠে এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এস এম নুনু মিয়া।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, খেলাধুলা তরুণ সমাজকে সকল অপরাধমূলক কাজ থেকে দূরে রাখে। বর্তমানে মাদক আমাদের সমাজকে ঘিরে রেখেছে। তাই মাদক থেকে যুবসমাজকে দূরে রাখতে উপজেলার প্রতিটি এলাকায় বেশি বেশি করে খেলাধুলার আয়োজন করতে হবে।

তিনি বলেন, প্রবাসীরা সবসময় খেলাধুলাসহ প্রত্যেকটি উন্নয়নমূলক কাজে পৃষ্ঠপোষকতা করে থাকেন। প্রবাসীরা সবসময় আমাদের দিয়েই যাচ্ছেন, কিন্তু বিনিময়ে তারা কিছুই পাচ্ছেন না। তাই প্রবাসীদের তাদের যোগ্য সম্মান দিতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ক্রীড়ানুরাগী মোহাম্মদ আসাদুজ্জামানের সভাপতিত্বে এবং ইউনিয়ন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদুল করিম মঞ্জুরের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী সিরাজুল ইসলাম, প্রবাসী লিলু মিয়া, আব্দুস সালাম, স্থানীয় ইউপি মেম্বার তাজুল ইসলাম, জাহিদুল ইসলাম ও মুহিত চৌধুরী।

এছাড়া উপস্থিত ছিলেন, স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক আব্দুল আহাদ, আজিজুল হক, ক্রীড়ানুরাগী মখন মিয়া, আশরাফ মিয়া, কামরুল ইসলাম, রেদওয়ান করিম মাছুম, সেলিম মিয়া, আলী আকবর জাহেদ, রিপন মিয়া, হেলাল মিয়া, খসরু মিয়া, সিরাজ আলী, নান্নু মালাকার, রানু মালাকার, সুফি মিয়াসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্বোধনী খেলায় বঙ্গবন্ধু স্পোর্টিং ক্লাব বাংলাবাজারকে টাইব্রেকারে হারিয়ে উদীয়মান স্পোর্টিং ক্লাব মিরেরচর জয়লাভ করে। খেলার ধারাবর্ণনা দেন ধারাভাষ্যকার জুয়েল আহমদ নুর ও এ কে এম তুহেম।

উল্লেখ্য, বাউসী গ্রামের প্রবাসীদের অর্থায়নে ও গ্রামবাসীর আয়োজনে ১মবারের মতো সিলেটের বিভিন্ন উপজেলার জনপ্রিয় ৮টি ক্লাব নিয়ে এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টে ১ম পুরস্কার একটি নতুন মোটরসাইকেল ও ২য় পুরস্কার একটি ফ্রিজ।