বিশ্বনাথে নৌকার সমর্থনে জনসভা ও প্রচার মিছিল

আর মাত্র একদিন পর ২ নভেম্বর বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী প্রচার প্রচারণার শেষ দিনে আওয়ামী লীগ সমর্থিত ফারুক আহমদের নৌকা মার্কার সমর্থনে শেষ জনসভা ও প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ৩টায় পথসভা ও হাজারো ভোটার সমর্থকদের উপস্থিতিতে পৌরশহর লোকে লোকারণ্য হয়ে উঠে।

এরআগে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে ব্যানার সহকারে খণ্ড খণ্ড মিছিল এসে জনসভায় যোগ দেয় ভোটারবৃন্দ।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, সিলেটের মধ্যে বিশ্বনাথ হচ্ছে একটি অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত এলাকা। এ এলাকায় সঠিক নেতৃত্বের অভাবে উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে না। বিশ্বনাথ প্রথম পৌরসভায় ভোটের অধিকার আপনার, আপনারা যাকে খুশি থাকে ভোট দিবেন কিন্তু যাকে ভোট দিবেন বা যাকে নির্বাচিত করবেন তার চরিত্র কেমন যাচাই করে মেয়র বানাবেন।

তিনি বলেন, ‘আপনারা যাকে ভোট দিবেন দেখবেন তার দল ক্ষমতায় আছে কিনা, কারণ দল ক্ষমতায় যার সেই আপনাদের উন্নয়ন করতে পারবে।’ সে বিষয়ে দেখে শুনে ভোট দেওয়ার আহবান জানান তিনি।

এসময় স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমানকে উদ্দেশ্য করে এডভোকেট নাসির বলেন, সব নির্বাচনে তিনি অংশগ্রহন করে থাকেন, তিনি কয়টা নির্বাচনে জয়লাভ করেছেন? তিনি গত বেশ কয়টি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন- তবে বারবার হেরে যান। তিনি আগামিতে মেম্বার পদে নির্বাচন করবেন এটাই দেখার বিষয়। আরেক প্রার্থী লুকোচুরি করে বিএনপি থেকে পদত্যাগ করে নির্বাচনে দাঁড়িয়েছেন কিন্তু ভেতরে ভেতরে বিএনপি তার পক্ষে কাজ করছে।’

তিনি ভোটারদের কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে বলেন, নৌকা হল উন্নয়নের প্রতিক। নৌকা প্রার্থী ফারুক একজন ভালো মানুষ তাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে আপনাদের উন্নয়ন হবে এটা নিশ্চিত।

পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আলতাব হোসেনের পরিচালনায় প্রচার মিছিলের আগে নির্বাচনী শেষ জনসভায় বক্তব্য রাখেন মেয়র প্রার্থী ফারুক আহমদ।

তিনি বলেন, ‘বিশ্বনাথ অবহেলিত ও উন্নয়নবঞ্চিত এলাকা হিসেবে পরিণত হয়েছে। নির্বাচনে বিজয়ী হলে, পৌরবাসীকে সাথে নিয়ে পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও ধর্মীয় প্রতিষ্ঠানভিত্তিক সামাজিক কার্যক্রম জোরদার করা, খেলার মাঠ ও শিশুপার্ক নির্মাণ, শিক্ষা উন্নয়ন কর্মসূচি উন্নয়ন, পৌর শহরে গণশৌচারগার নির্মাণ, পরিকল্পিত ও প্রশস্ত রাস্তা নির্মাণ, পৌর নাগরিকদের সমঅধিকার নিশ্চিতকরণ, পৌর নাগরিকদের সকল সরকারি সেবা সহজকরণ, সম্প্রীতি, সহনশীলতা ও মানবিক বিকাশে উচ্চতর নাগরিক ফোরাম গঠন ও পৌর প্রশাসনের জবাবদিহীতাসহ পৌরসভার উন্নয়নে সার্বিকভাবে কাজ করে যাব।’
এসময় তিনি পৌরবাসীর দোয়া, ভালবাসা ও ভোট ভিক্ষা চান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. সুজাত আলী রফিক, সাংগঠনিক সম্পাদক এড. মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমান মফুর, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. আব্বাস উদ্দিন, খাজাঞ্চি ইউনিয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, পৌর আওয়ামী লীগের আহবায়ক ও নির্বাচন পরিচালনায় কমিটির সদস্য সচিব আব্দুল জলিল জালাল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান, ছাত্রলীগ নেতা পাপ্পু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন প্রমুখ।