বিশ্বনাথে নারী কাউন্সিলরের উপর হামলা, অভিযোগ মেয়র মুহিবের বিরুদ্ধে

নারী কাউন্সিলরের উপর হামলার প্রতিবাদে বিশ্বনাথ পৌরসভায় ঝাড়ু মিছিল। ছবি: সিলেট ভয়েস

সিলেটের বিশ্বনাথে পৌরসভার নারী কাউন্সিলর রাসনা বেগমের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযোগ উঠেছে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে পৌরসভার মীরেরচর গ্রামের রাস্তায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মেয়র মুহিবুর রহমানসহ ১০জনের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী অভিযোগপ্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান অভিযোগের প্রাথমিক তদন্ত শেষে সত্যতা পাওয়া গেলে মামলা হিসেবে গ্রহণ করা হবে।

বিশ্বনাথ পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর রফিক হাসান জানান, মেয়র মুহিবুর রহমান মীরেরচর গ্রামের রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয়দের বাধার সম্মুখীন হন। এ সময় কাউন্সিলর রাসনা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এ সময় আকস্মিকভাবে মেয়রের গাড়ি কাউন্সিলরকে ধাক্কা দেয়। পরে গাড়ি থেকে নেমে কয়েকজন রাসনাকে মারধরও করেন।

কিছুদিন পূর্বে মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনায় মেয়রের উপস্থিতিতে তার নির্দেশে কাউন্সিলর রাসনাকে কৌশলে গাড়ির চাকায় পিষ্ঠ করে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

হামলায় আহত কাউন্সিলর রাসনকে প্রথমে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।

হামলার অভিযোগের বিষয়ে কথা বলতে মেয়র মুহিবুর রহমানের ব্যক্তিগত নাম্বারে কল দেয়া হলে সাংবাদিক পরিচয় শুনে তিনি সংযোগ কেটে দেন।

এদিকে হামলার ঘটনার প্রতিবাদে পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর রফিক হাসানের নেতৃত্বে মেয়রের বাসার সামনে ঝাড়ু মিছিল করা হয়।

এ ঝাড়ু মিছিল সদরের নতুন ও পুরাতন বাজার শেষে বাসিয়া ব্রিজে মিলিত হয়। মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৯নং ওয়ার্ড কাউন্সিলর শামীম আহমদ ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জহুর আলী।