বিশ্বজুড়ে করোনায় মৃত্যু বেড়েছে, শনাক্ত সাড়ে ৪ লাখ

চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে প্রাণহনির সংখ্যা আরো বেড়েছে। সেই সাথে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৯৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে চার শতাধিক। এতে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ সাত হাজার ৩৩ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৩৭৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১ লাখ ৪০ হাজার। এতে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১৩ লাখ ৩২ হাজার ৭৯০ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। অন্যদিকে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে জাপান। এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ইতালি ও অস্ট্রেলিয়া।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭৩৭ জন এবং মারা গেছেন ৪৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৭ লাখ ৬ হাজার ৪৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৭ হাজার ১৯৩ জন মারা গেছেন।

অন্যদিকে জাপানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ২৩৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৯৫ লাখ ৩৪ হাজার ৫১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪১ হাজার ২৯৩ জন মারা গেছেন।