বিয়ানীবাজারে শ্রমিক নিহত : সাংবাদিকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

সিলেটের বিয়ানীবাজারে দুই পক্ষের সংঘর্ষে নিহত ইট ভাটার শ্রমিক ফলিক মিয়ার বাবা আজাদ মিয়া বাদী হয়ে বিয়ানীবাজার থানায় সাংবাদিকসহ ১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) দায়েরকৃত মামলায় দৈনিক সবুজ সিলেট পত্রিকার বিয়ানীবাজার উপজেলা প্রতিনিধি আবু তাহের রাজুকে ৪নং আসামী করা হয়েছে।

জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের নির্দেশ মোতাবেক সমায়িক বন্ধ থাকা আওয়ামী লীগ নেতা হাজীর সামছুল ইসলামের মালিকানাধীন ইটের ভাটা পুনরায় চালু করাকে কেন্দ্র করে গত ১৪ ফেব্রুয়ারী দুপুরে স্থানীয় গ্রামবাসীর সাথে দুই পক্ষের সংঘর্ষে মারা যান ভাটা শ্রমিক ফলিক মিয়া। এ ঘটনায় আরো কমপক্ষে ১০জন আহত হয়েছেন।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম বলেন, বাদীর লিখিত এজাহারে ভিত্তিতে মামলা নেয়া হয়েছে। তবে ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। তিনি আরও বলেন, আসামী যেই হোক না কেন তাকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা পুলিশের দায়িত্ব। তবে ঘটনার সুষ্ঠু তদন্ত হবে বলে তিনি আশ্বস্ত করেন।

এদিকে, এ ঘটনায় পৃথক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা থেকে সাংবাদিক আবু তাহের রাজুর নাম প্রত্যাহারের দাবী জানিয়েছেন বিয়ানীবাজার প্রেস ক্লাব ও বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ।