বিমানবন্দর এলাকায় যৌতুকের বলি হলেন গৃহবধূ, স্বামী আটক

সিলেট মহানগরীর বিমানবন্দর থানাধীন সাহেবের বাজার এলাকায় যৌতুকের বলি হলেন হালিমা আক্তার (২৪) নামে এক গৃহবধূ।

খবর পেয়ে শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোর রাতে এয়ারপোর্ট থানা পুলিশের একটি দল ঝুলন্ত অবস্থায় ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় হালিমা আক্তারের স্বামী নূর উদ্দিন (২৮)কে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন, বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মঈনুল জাকির।

তিনি জানান, বিমানবন্দর থানাধীন কান্দিপাড়া গ্রামের মো. আব্দুল জলিল প্রায় ২ বছর পূর্বে পার্শ্ববর্তী ঘোড়ামারা ছয়দাগ এলাকার বাচ্চু মিয়ার ছেলে নূর উদ্দিনের সাথে ইসলামী শরীয়া মোতাবেক মেয়ে হালিমাকে বিয়ে দেন। এরপর থেকেই বিভিন্ন সময়ে ভিকটিম হালিমা আক্তারকে তার স্বামী নূর উদ্দিন, দেবর সফর উদ্দিন, নুর মোহাম্মদ, জামাল উদ্দিন ও কামাল উদ্দিন প্ররোচনায় যৌতুক দাবী করে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল।

এরই ধারাবাহিকতায় ২৩ সেপ্টেম্বর রাত ১০টার দিকে স্বামী নুর উদ্দিন স্ত্রী হালিমার কাছে যৌতুক বাবদ ১ লক্ষ টাকা চেয়ে প্রচন্ড চাপ প্রয়োগ করে। এ অবস্থায় হালিমা মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে ওইদিন রাত অনুমান ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে যেকোন সময় গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

এই বিষয়ে ভিকটিমের মা মোছা. দিলারা বেগম মেয়ে জামাই নূর উদ্দিনসহ তাহার অন্যান্য ভাইদের বিরুদ্ধে মামলা দায়ের করলে (মামলা নং-২১, তাং-২৪/০৯/২০২২ইং) পুলিশ অভিযান চালিয়ে নূর উদ্দিনকে আটক করে।