বিপিএল শুরু আজ, প্রথম ম্যাচে মুখোমুখি সিলেট-চট্টগ্রাম

আজ শুক্রবার (৬ জানুয়ারি) থেকে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবারের আসর। আর নবম আসর বিপিএলের উদ্বোধনী দিনে মাঠে গড়াবে দুটি ম্যাচ।

দিনের প্রথম ম্যাচে দুপুর ২টা ৩০ মিনিটে লড়বে সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্ন্স। দিনের শেষ ম্যাচে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে পরস্পরের মোকাবিলা করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এর আগে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ট্রফি উন্মোচিত হয় মিরপুরে। সেখানে ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় তার পরিবর্তে দলের প্রতিনিধি হিসেবে এসেছিলেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া খুলনা টাইগার্সের অধিনায়ক হিসেবে ছিলেন ইয়াসির আলি রাব্বি। ঢাকা ডমিনেটরসের অধিনায়কত্বের দায়িত্বে পেয়ে উপস্থিত ছিলেন নাসির হোসেন। এছাড়া সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক হিসেবে উপস্থিত ছিলেন মাশরাফি বিন মুর্তজা।

গতবারের মতো এবারো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইমরুল কায়েস। এছাড়া চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক হিসেবে উপস্থিত ছিলেন শুভাগত হোম চৌধুরী। অন্যদিকে রংপুর রাইডার্সের দায়িত্বে পেয়ে নুরুল হাসান সোহান ছিলেন ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।

ট্রফি উন্মোচন অনুষ্ঠান শেষে কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস বলেন, কুমিল্লা সবসময় চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গড়ে। এ বছরও একই পরিকল্পনা। চেষ্টা করব এ বছরও শিরোপা ধরে রাখার জন্য। মাঠে ভালো খেলতে হবে। কাগজে কলমে যত শক্তিশালীই হন না কেন মাঠে খেলতে না পারলে লাভ হবে না।

চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম বলেন, সবার যে লক্ষ্য আমারও সেই লক্ষ্য। আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামব। আমাদের শক্তি হলো টিম স্পিরিট। দল ভারসাম্যপূর্ণ। সেই হিসেবে আমরা আশা করতেই পারি।