বিদ্যুৎ ও গ্যাস সংস্কারের আবেদন সিলেট চেম্বারের

সম্প্রতি সিলেটে ভয়াবহ বন্যায় সিলেটের সকল উপজেলা ও সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে। সিলেট অঞ্চলের বিদ্যুৎকেন্দ্রগুলো পুরোপুরি গ্যাসের ওপর নির্ভরশীল। বন্যায় সিলেট নগরীর বিভিন্ন স্থানে বিদ্যুৎ, গ্যাস লাইনের মধ্যে সমস্যা দেখা দিয়েছে।

বিষয়টি তড়িৎ সংস্কারের গুরুত্ব বিবেচনা করে সিলেটে বিদ্যুৎ ও গ্যাস লাইন সংস্কারের জন্য দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র পক্ষ থেকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট বিভাগে পত্র প্রেরণ করা হয়েছে।

চেম্বার সভাপতি কর্তৃক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে যে, ভয়াবহ বন্যায় সিলেটের বিভিন্ন জায়গায় গ্যাস লাইন থেকে গ্যাস বের হচ্ছে। এতে গ্যাসের প্রচুর ক্ষতি ও অপচয় হচ্ছে। ইতোমধ্যে সিলেটের বন্যাদুর্গত এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মানুষ নিহতও হয়েছেন। ক্ষতিগ্রস্ত গ্যাস ও বিদ্যুতের লাইন তড়িৎভাবে সংস্কার করা না হলে যে কোনো সময় আরও বড় ধরণের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা দেখা দিতে পারে।

এ বিষয়ে সিলেট চেম্বারের পত্রে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে এবং স্থানীয় সিটি করপোরেশন, জেলা প্রশাসন, বিদ্যুৎ বিভাগ ও জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।