বিজ্ঞাপনের ৩০ লাখ টাকা বকেয়া আদায়ে সিসিকের অভিযান

সিলেট মহানগরীর বিভিন্ন স্থানে স্থাপিত বিলবোর্ডগুলোর ভাড়া বাবদ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর নিকট সাড়ে ৩০ লক্ষাধিক টাকা বকেয়া পড়ে আছে সিটি কর্পোরেশনের। একাধিকবার নোটিশ দেয়া সত্ত্বেও তারা বকেয়া পরিশোধ করছেনা।

তাই মঙ্গলবার (১৬ জানুয়ারি) অভিযান চালিয়ে বিলবোর্ড থেকে এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন অপসারণ করেছেন সিসিকের ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, নগরীর সুবিদবাজার ও পাঠানটুলা এলাকার বিলবোর্ডগুলোতে বিজ্ঞাপন দেয়া ৭ প্রতিষ্ঠানের কাছে সিসিকের বকেয়া পাওনা ৩০ লাখ ৬৫ হাজার টাকা। একাধিকার নোটিশ দিলেও বকেয়া পরিশোধ না করায় মঙ্গলবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত অভিযান চালিয়ে বিলবোর্ডগুলো থেকে এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন অপসারণ করা হয়।

অভিযানে নেতৃত্বে ছিলেন সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান। সহযোগিতা করেন সিলেট মহানগর পুলিশের একটি টিম।

এদিকে পঁচা-বাসি মংস সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশ ও রান্নার মসলায় কৃত্রিম রং ব্যবহারের দায়ে ৩ রেস্টুরেন্টকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অভিযানে সুবিদবাজার পয়েন্ট এলাকার ৩ রেস্টুরেন্টকে জরিমানা করা হয়। এর মধ্যে একটি রেস্টুরেন্টে ফ্রিজে পঁচা-বাসি মংস সংরক্ষণ, আরেকটির রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ ও অন্যটিতে মাছ-মাংস রান্নার মসলায় কৃত্রিম রং ব্যবহার করা হচ্ছিলো। দুটি রেস্টুরেন্টকে ১০ হাজার করে এবং একটিকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।