বিজিবির অভিযানে ১৬ টি ভারতীয় মহিষসহ মালামাল আটক

বিজিবি সিলেট সেক্টরের অধীনস্থ সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অভিযানে ১৬ টি ভারতীয় মহিষ ও বিপুল পরিমাণ ভারতীয় স্মার্ট ফোনের ডিসপ্লে আটক করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির আওতাধীন শ্রীপুর এবং বাংলাবাজার বিওপির টহলদল দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে এসব মালামাল আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার শ্রীপুর বিওপির টহলদল ১১৬৬ পিস ভারতীয় স্মার্ট মোবাইল ফোনের ডিসপ্লে এবং সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার বিওপির টহলদল ১৬ টি ভারতীয় মহিষ সীমান্ত এলাকা থেকে আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজারমূল্য ১,০৪,৪৫,৪০০/= (এক কোটি চার লক্ষ পঁয়তাল্লিশ হাজার চারশত টাকা)। বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর চোরাকারবারিরা বিজিবি টহল দলের টের পেয়ে রাতের অন্ধকারে মালামাল ফেলে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। ফলে অভিযানে কাউকে আটক করা যায়নি।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান বলেন, ‘ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। আটককৃত চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।’