বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয় : সিলেটে পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম.এ. মান্নান এম.পি. বলেছেন, দক্ষ আইনজীবী হতে হলে আইন বিষয়ে চর্চা করে সঠিক জ্ঞান অর্জন করতে হয়। তিনি বলেন, বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়। আমাদের দেশ থেকে সবাই মিলে এটি দূর করতে হবে।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সম্মানিত সভাপতি মো. সামছুল হক এডভোকেটের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক-১ বিজিত লাল তালুকদার এডভোকেট এবং যুগ্ম সম্পাদক-২ শাবানা ইসলাম এডভোকেটের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রী সিলেট জেলা আইনজীবী সমিতির ঐতিহ্য ও ইতিহাসের প্রশংসা করেন।

অনুষ্ঠানের শুরুতেই আল কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মো. আব্দুর রহমান চৌধুরী এডভোকেট ও গীতা পাঠ করেন সমিতির সিনিয়র সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির দুই বারের নির্বাচিত সম্মানীত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান এডভোকেট। বক্তব্যে তিনি সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে বৃহত্তর সিলেটের দুই কৃতিসন্তান দুই মন্ত্রীর নিকট বেশ কিছু দাবী তোলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন এম.পি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী, সিলেটের মহানগর দায়রা জজ এ.কিউ.এম. নাছির উদ্দিন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দীন খান এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এবং হিউম্যান রাইট এন্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এ.এফ. মো. রুহুল আনাম চৌধুরী (মিন্টু) এডভোকেট, সিলেটের বিজ্ঞ সরকারি কৌঁসুলি মো. রাজ উদ্দিন এডভোকেট, সিলেটের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর মো. নিজাম উদ্দিন এডভোকেট ও মহানগর দায়রা জজ আদালত সিলেটের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর নওশাদ আহমদ চৌধুরী এডভোকেট।

আরোও বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.কে.এম. আজাদুর রহমান এডভোকেট, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সালেহ উদ্দিন আহমদ এডভোকেট ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল লেইছ রুকেশ এডভোকেট প্রমুখ।

এবছর সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে আইনপেশায় ২৫ বছর পূর্ণ হওয়া ১৪ আইনজীবী মো. রেজাউর রহমান চৌধুরী, গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী সুহেল, মো. আব্দুল মুকিত জাহাঙ্গীর, মো. বেলাল উদ্দিন, মো. আনছারুজ্জামান, আলী মোস্তফা মিশকতুন নূর, সালমা সুলতানা, মো. নাসিরুজ্জামান নাজিম, নাজমা বেগম, জাকির আহমদ, তাপস কান্তি ভট্টাচার্য্য, মো. এখলাছুর রহমান, আব্দুর রকিব মন্টু ও শরীফা বেগম অনুষ্ঠানের প্রধান অতিথি ও প্রধান বক্তার নিকট থেকে সম্মাননা স্বারক গ্রহণ করেন।

এবছর এইচ.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সমিতির সদস্যদের ৪৯ জন মেধাবী সন্তানকে এককালিন বৃত্তি ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এসময় সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

নৈশভোজ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সমাজ বিষয়ক সম্পাদক মো. সোহেল মিয়া এডভোকেট ও সহ-সমাজ বিষয়ক সম্পাদক মুহাম্মদ হুছাইনুর রহমান (লায়েছ) এডভোকেটের যৌথ সঞ্চালনায় সঙ্গীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা ২০০৫ জনপ্রিয় শিল্পী নোলক বাবু, বিজিত লাল তালুকদার এডভোকেট, যুগ্ম সম্পাদক-১, সিলেট জেলা আইনজীবী সমিতি, বেতার শিল্পী তন্নী দেব, মায়া, বেতার শিল্পী বাসুদেব গোস্বামী, জয়ন্ত, বেতার শিল্পী কাইপা আক্তার রিনিয়া ও পুষ্পা চৌধুরী এবং তবলায় ছিলেন সুরজিত দে তনু, প্যাডে ছিলেন সুদীপ পাল, কি-বোর্ডে পিয়াল দত্ত, বেইজ গিটারে অমিত দাশ অপি।