বিকেলে এমসি কলেজের মাঠে গাইবেন সংগীত শিল্পী হাবিব

সিলেটে গান গাইতে আসছেন দেশের জনপ্রীয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেল ৪টায় এমসি কলেজ মাঠে কনসার্টে সংগীত পরিবেশন করবেন তিনি। বেসরকারি খাদ্য ও পানীয় কোম্পানি কুড়কুড়ে এই ওপেন গ্রান্ড কনসার্ট আয়োজন করেছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে কোম্পানিটির ফেইসবুক পেইজে এক ভিডিও বার্তায় হাবিব নিজেই জানিয়েছেন তার সিলেট আসার বিষয়ে। ‘দেশজুড়ে কুড়কুড়ে’ ক্যাম্পেইনের অংশ হিসেবে কুড়কুড়ে বাংলাদেশের এই গ্রান্ড কনসার্ট ও সংগীত উপভোগ করতে পারবেন যে কেউ; কোনো এন্ট্রি ফি নেই।

ভিডিও বার্তায় সিলেটবাসীর উদ্দেশে হাবিব বলেন, ‘‘১৫ ডিসেম্বর আপনাদের প্রাণের শহর সিলেটে। আপনাদের সঙ্গে দেখা হবে, অনেক মজা হবে, অনেক গান হবে। অনেক অনেক বছর পর আপনাদের শহরে আসছি। আমি অনেক বেশি এক্সাইটেড। সবার সঙ্গে দেখা হচ্ছে প্রাণের শহর সিলেটে।’’

সংগীত শিল্পী হাবিবকে নিয়ে তরুণ প্রজেন্মে বেশি আগ্রহ। তিনি একজন বাংলাদেশি জনপ্রিয় সুরকার, সঙ্গীতশিল্পী এবং সংগীত পরিচালক। তিনি বাংলা লোকগীতির ফিউশনের সাথে টেকনো এবং শহুরে বিটের সমন্বয়ের জন্যে সমধিক পরিচিত।

স্বল্প পরিচিত লোকগীতিকে আরো ভাল সুর দিয়ে, রিমিক্স করে সাধারণ শ্রোতাদের কাছে জনপ্রিয় গ্রহণযোগ্য করে তুলছেন তিনি। তিনি মূলত হাসন রাজা, শাহ আবদুল করিম, আমির উদ্দীন প্রমুখ মরমী সঙ্গীত শিল্পীদের গানকে কিছুটা পরিবর্তনের মাধ্যমে জনপ্রিয় করে তুলেছেন। এ কারণে অনেকের কাছেই তিনি যেমন সমালোচিত হয়েছেন; ঠিক তেমনি তরুণ প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় সঙ্গীত শিল্পী হিসেবে খ্যাত হয়েছেন। হাবিব ওয়াহিদ বিভিন্ন শিল্পীর সাথে অনেক জনপ্রিয় গান গেয়েছেন।