‘বিএনপি সকল দুর্যোগে জনগণের পাশে থাকে’

সিলেট জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপী বলেছেন, চলতি বন্যার শুরু থেকেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের মতো জাতীয়তাবাদী মহিলা দলও বানভাসি মানুষের পাশে রয়েছে। মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাসের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ইতোমধ্যে চারবার সিলেটে এসেছেন, বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। শহীদ জিয়ার দল বিএনপিই দেশের একমাত্র দল যারা জনগণের সকল দুর্যোগে সব সময় জনগণের পাশে থাকে। তাই দেশ ও জাতির প্রয়োজনে এই বাকশালী সরকারের পতন ঘটিয়ে বিএনপিকে রাষ্ট্রক্ষমতায় আনতে হবে।

বুধবার (৩ আগস্ট) বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়নে সিলেট জেলা মহিলা দলের উদ্যোগে ও জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনার ব্যবস্থাপনায় বন্যা পরবর্তী পুনর্বাসন কর্মসূচির অংশ হিসেবে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে উপহারসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনার সভাপতিত্বে ও বোয়ালজুড় ইউনিয়ন যুবদলের সভাপতি সাদেক আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম ও সহ-দপ্তর সম্পাদক জাহরা আহাদ রুবিন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম বলেন, সিলেটসহ দেশের উত্তর-পূর্বাঞ্চল যখন বন্যার পানিতে ডুবছিল, তখন আওয়ামী লীগ পদ্মা সেতু উদ্বোধনের নামে বিদেশি শিল্পী এনে দেশে উৎসব করে পানিবন্দি মানুষদের সাথে তামাশা করেছে। দেশের এই টাকা উৎসবে খরচ না করলে এখন ক্ষতিগ্রস্ত মানুষদের পুনর্বাসন করা যেত। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা নেই।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা বলেন, আওয়ামী লীগ দেশে বিদ্যুতের প্রেগনেন্সি চলছে বলে প্রচারণা চালাচ্ছে। তারা কুইক রেন্টালের নামে দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। এখন দেশে বিদ্যুৎ নেই, ডিজেল নেই, রিজার্ভ শেষ হয়ে যাচ্ছে। আওয়ামী লীগ উন্নয়নের দোহাই দিয়ে লুটপাট করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। দেশে আজ গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, মানুষ অন্ন পাচ্ছে না, বস্ত্র পাচ্ছে না। তাই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই লুটেরা সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বালাগঞ্জ উপজেলা মহিলা দলের নেত্রী রহিমা বেগম, বালাগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক ফখরুল ইসলাম রাজু, বোয়ালজুর ইউনিয়ন যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আকবর আলী, তাজপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জুনাঈদ হোসেন, ছাত্রদল নেতা সোহেল আহমদ, স্বেচ্ছাসেবক দল নেতা জাবেদ আহমদ প্রমুখ।

উল্লেখ্য, বন্যা পরবর্তীতে পুনর্বাসনের অংশ হিসেবে বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের অন্তত ২২০ জন বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে থ্রি-পিস ও শিশুদের কাপড় উপহার প্রদান করা হয়। পর্যায়ক্রমে জেলার ১৩টি উপজেলা ও ৫টি পৌরসভাসহ ১৮টি ইউনিটে এই উপহারসামগ্রী বিতরণ করা হবে।