বিএনপি নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দিন : খন্দকার মুক্তাদির

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, বিএনপির দলীয় নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দিন। নইলে জনগণের দুর্বার আন্দোলনের মাধ্যমে নেতৃবৃন্দকে মুক্ত করে নিয়ে আসতে বাধ্য করা হবে। শান্তিপূর্ণ সমাবেশকে কেন্দ্র করে স্বৈরশাসকের মতো রাতের আঁধারে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে এই অবৈধ সরকার। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দীর্ঘ দিন থেকে কারান্তরীণ করে রাখা হয়েছে। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ শত শত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ভয়-ভীতি, হামলা, মামলা, গ্রেপ্তার করে দেখিয়ে চলমান গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন থেকে বিএনপিকে সরাতে চায়। সিলেটে স্বেচ্ছাসেবক দলের নেতা বদরুল ইসলাম নজরুল, আলী আকবর রাজন, জাহিদুল ইসলামসহ গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দসহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

সোমবার (২৬ ডিসেম্বর) ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। নগরীর কুমারপাড়াস্থ একটি কমিউনিটি সেন্টারে বিকেল ৪টায় এই কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়।

১৬ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক এ এইচ এম ছালেহ ইব্রাহিমের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-আহ্বায়ক নাজিম উদ্দিন পান্নার পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। উদ্বোধক হিসেবে বক্তব্য দেন আব্দুল কাইয়ুম জালালী পংকী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী, মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির শাহীন, রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, এমদাদ হোসেন চৌধুরী, নজিবুর রহমান নজীব, সৈয়দ মইন উদ্দিন সোহেল, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, সৈয়দ তৌফিকুল হাদী, মাহবুব কাদির শাহী, হুমায়ুন আহমদ মাসুক, নুরুল আলম সিদ্দিকী খালেদ, সৈয়দ সাফেক মাহবুব, মাহবুব চৌধুরী ও মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ফাতেমা জামান রোজি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপি নেতা মির্জা বেলায়েত আহমদ লিটন, ইকরাম আহমদ, বাবর আহমদ, আব্দুল জলিল, রুম্মান আহমদ, মজনু আহমদ, মতিউর রহমান শিমুল ও রাহেল আহমদ। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-আহ্বায়ক রজব আহমদ।