বিএনপি নেতা কামাল হত্যা : তিন আসামি রিমান্ডে

আ ফ ম কামাল

সিলেট জেলা বিএনপির নেতা আ ফ ম কামাল হত্যা মামলায় গ্রেপ্তারকৃত ৩ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৪ নভেম্বর) বিকেলে ৩ জনকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ এর আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক শারমিন খানম নিলা ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন- নগরীর বাদামবাগিচা আবাসিক এলাকার মিশু আহমদ, বড়বাজার গোয়াইপাড়ার মনা মিয়া ও একই এলাকার কুটি মিয়া। এদের মধ্যে মিশু মামলার এজাহারভুক্ত ৪, মনা ৬ ও কুটি ৫ নম্বর আসামি।

রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মুহাম্মদ মাইনুল জাকির বলেন, গতকাল রোববার রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণবশত রোববার না হয়ে আজ সোমবার শুনানি শেষে রিমান্ড মঞ্জুর হয়।

গত ৬ নভেম্বর রাত ৯টার দিকে নগরীর বাদামবাগিচা এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হন সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল। প্রাইভেটকারে যাওয়ার সময় দুর্বৃত্তরা তার গাড়ি থামিয়ে তাকে ছুরিকাঘাতে হত্যা করে। এ ঘটনায় ৮ নভেম্বর রাতে নিহতের বড় ভাই ময়নুল হক বাদী হয়ে বিমানবন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১০ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করা হয়। এতে প্রধান আসামি করা হয় আজিজুর রহমান সম্রাটকে। তবে তাকে এখনও ধরতে পারেনি পুলিশ।

সম্রাটের সাথে কামালের ব্যবসা সংক্রান্ত বিরোধ রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সপ্তাহ দুয়েক আগে আম্বরখানায় নিজের ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে সম্রাটকে কামাল ছুরিকাঘাত করেন বলে জানায় পুলিশ। এ ঘটনায় সম্রাট বাদী হয়ে কোতোয়ালি থানায় কামালসহ কয়েকজনকে আসামি করে মামলা করেন।