বিএনপি-জামায়াতের জন্য করুণা হয় : সিলেটে স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম এমপি বলেছেন, একাত্তরের খুনিদের দোসর বিএনপি-জামায়াত এখনো টিকে আছে। তারা বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর ষড়যন্ত্রে লিপ্ত। পঁচাত্তরের ঘাতকদের মতো ২০২৩ সালে এসেও তারা একই ভাষায় কথা বলে। দেশি-বিদেশিদের কাছে নালিশ করে। এতে শুধু লজ্জা নয়, আমাদের দুঃখ হয়, করুণাও হয়। তাদের (বিএনপি-জামায়াতের) মনে পাকিস্তান আর মুখে বাংলাদেশের প্রতি ভালোবাসা।

শনিবার (২১ জানুয়ারি) সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের নতুন প্রশাসনিক ভবন ও অডিটরিয়ামের উদ্বোধন শেষে স্থানীয় হেলিপ্যাড মাঠে সুধী সমাবেশে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে অর্থনৈতিকভাবে উন্নত ৩০টি দেশের মধ্যে অন্তর্ভূক্ত হবে। এ লক্ষ্যে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিশ্বমন্দা সত্ত্বেও দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকার জন্য সবসময় মনিটরিং করেছিলেন শেখ হাসিনা। মন্দার মধ্যেও একজন শেখ হাসিনা আছেন বলে আমরা দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পেরেছি।

সমাবেশে স্থানীয়দের বিভিন্ন দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়ে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, জুড়ী নদী ও কটালপুর মজুমদারী নদীর উপর ব্রিজ নির্মাণ করা হবে। কুশিয়ারা নদীর তীরে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও উপজেলা পরিষদের সম্মুখের পুকুরটি খনন করে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মাণ করা হবে। এছাড়াও হাকালুকি হাওরের ফেঞ্চুগঞ্জ এলাকায় একটি বিনোদন স্পট গড়ে তোলা হবে।

সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমানের সভাপতিত্বে ও ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ মুজিবুর রহমান জকনের পরিচালনায় সুধী সমাবেশে প্রধান বক্তার বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, জনগণ ও বিদেশি বন্ধুদের সহায়তায় অর্থনৈতিক উন্নয়ন, সুরক্ষা ও নিরাপত্তা, জনগণের মঙ্গলের জন্য কাজ করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়া আমরা জাতিসংঘ ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বিশ্বাসের ভিত্তিতে সহযোগিতা অব্যাহত রাখবো।

বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহ আল মামুন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, সহ-সভাপতি ফয়জুল ইসলাম মানিক ও যুগ্ম-সাধারণ সম্পাদক মুহিব উদ্দিন বাদল প্রমুখ।

এর আগে সকাল ৯টায় ফেঞ্চুগঞ্জের হাকালুকি হাওর পরিদর্শন করেন দুই মন্ত্রী। পরে উপজেলা পরিষদের নতুন প্রশাসনিক ভবন ও অডিটোরিয়ামের উদ্বোধন শেষে সকাল ১১টায় উপস্থিত হন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে। শুরুতে মন্ত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন ফেঞ্চুগঞ্জের আপামর জনতা। এসময় দুই মন্ত্রীকে কাছে পেয়ে নানা দাবি দাওয়া তুলে ধরেন ফেঞ্চুগঞ্জবাসী। সমাবেশে দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতিও দেন দুই মন্ত্রী।