বিএনপির সমাবেশ নিয়ে মানুষ আতঙ্কে আছে : প্রধানমন্ত্রী

সমাবেশের নামে বিএনপি বিশৃঙ্খলা করলে সমুচিত জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, বিএনপির সমাবেশ নিয়ে মানুষ আতঙ্কে আছে।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২-এর গ্র্যাজুয়েশন সিরেমনিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, গুজব ছড়িয়ে ভয়ভীতি দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করছে একটি মহল। জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে বাংলাদেশকে মুক্ত রেখে এগিয়ে যেত হবে। বিশ্বে বিভিন্ন দেশ যখন অর্থনৈতিকভাবে হিমশিম খাচ্ছে, তখন বাংলাদেশের অবস্থা স্থিতিশীল রয়েছে।

গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় উন্নতি হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ করা নিয়ে নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছিলাম। তখনো অনেকে মুচকি হেসেছিল। আজকে ডিজিটাল বাংলাদেশ সারা বিশ্বের কাছে একটা দৃষ্টান্ত। আজ গ্রামে বসে ছেলে-মেয়েরা ফ্রিল্যান্সিং করে ডলার আয় করে। এই সুযোগটা আমরা করে দিয়েছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমার ও আমার পরিবারের সবার বিরুদ্ধে পদ্মা সেতু নিয়ে অনেক অপবাদ দেওয়ার চেষ্টা হয়েছিল। কিন্তু প্রমাণিত হয়েছে এখানে কোনো দুর্নীতি হয়নি। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম নিজের অর্থে পদ্মা সেতু করব। তখন অনেকে বলেছে এটা কখনো সম্ভব না। অনেক দেশের সরকারপ্রধানের সঙ্গে যখন আলোচনা করেছি তারা বলেছে, এটা সম্ভব না। অসম্ভবকে সম্ভব করা এটাই বাঙালির চরিত্র। এটা আমরা করতে পারব, আমরা করেছি।

এ সময় শান্তি মিশনে আরও বেশিসংখ্যক নারী সদস্য পাঠানোর জন্য সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।