বিএনপির দখলে সিলেটের রাজপথ

আজ শনিবার (১৯ নভেম্বর) নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে শুরু হয়েছে বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ। এ সমাবেশকে কেন্দ্র করে সিলেটের রাজপথের দখল নিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

শনিবার সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিভিন্ন স্থানের নেতাকর্মীরা আলিয়া মাদ্রাসা মাঠে ছুটে আসেন। নগরীর বিভিন্ন সড়ক থেকে সমাবেশের দিকে মিছিল অগ্রসর হয়েছে। সমাবেশের শুরুতেই মাঠ কানায় কানায় ভর্তি হয়ে লোকসমাগম গড়ায় পাশের রাস্তা পর্যন্ত।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ইতোমধ্যে সিলেটে এসে পৌঁছেছেন।

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্য দেবেন ড. ম‌ঈন আলী ও বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

এদিকে গণসমাবেশের সকল প্রস্তুতি শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলের মধ্যেই শেষ করে সিলেট বিএনপি। বিভাগজুড়ে ডাকা গণপরিবহন ধর্মঘটের কারণে একদিন আগেই নেতাকর্মীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায় আলিয়া মাদ্রাসা মাঠ। রাতেও কিছুক্ষণ পরপর মিছিল সহকারে বিভিন্ন স্থানে থেকে আসতে থাকেন নেতাকর্মীরা। শুক্রবার মধ্যরাতেও আলিয়া মাদ্রাসা মাঠ ছিল গানে-স্লোগানে উৎসবমুখর।