বিএনপির আন্দোলন গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য : সিলেটে মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. মঈন খান বলেছেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না, বিএনপির আন্দোলন জনগনের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার জন্য, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য।

বলেন, বিএনপি অস্ত্রের ভাষায় কথা বলে না, বিএনপি ভোটের রাজনীতি করে, শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে বিএনপির বিভাগীয় সমাবেশকে সামনে রেখে সমাবেশস্থল ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের গণতন্ত্রকে আজকে ধ্বংস করেছে আওয়ামী লীগ, দেশে গণতন্ত্র নাই। একদলীয় শাসন কায়েম করেছে আওয়ামী লীগ। আগে তারা বাকশাল কায়েম করেছিল, আর এবার তারা অলিখিত বাকশাল কায়েম করেছে।

এসময় তিনি বলেন, জনগণ বিএনপির উপর আস্থা রেখেছে। সকল মানুষের অংশগ্রহনের ফলে প্রতিটা সমাবেশে জনস্রোত তৈরি হয়েছে, স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে মানুষ। সিলেটের গণসমাবেশেও এর ব্যতিক্রম হবে না।

এদিকে মাঠ পরিদর্শনকালে সকল বাধা উপেক্ষা করে ১৯ নভেম্বরের সমাবেশে মানুষের ঢল নামবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

এসময় সমাবেশ ঘিরে পরিবহন ধর্মঘট নিয়ে সরকারের কড়া সমালোচনা করেন বিএনপি ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন।

সমাবেশ স্থল পরিদর্শনকালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইউম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমেদ চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইউম জ্বালালি পংকি, সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।