বিএনপির ‘অসহযোগ’ আন্দোলনের পক্ষে সিলেটে গণসংযোগ

বিএনপি ও সমমনা জোটের ডাকা ‘অসহযোগ আন্দোলন’ এর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগরীতে গণসংযোগ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

বৃহষ্পতিবার (২১ ডিসেম্বর) দিনভর নগরীর বিভিন্ন এলাকায় অসহযোগ আন্দোলনের জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন নেতাকর্মীরা।

গণসংযোগে নেতৃত্ব দেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

এসময় এমরান আহমদ চৌধুরী বলেন, আগামী ৭ জানুয়ারী স্বৈরাচারী সরকার গণতন্ত্রকে কবর দেয়ার জন্য প্রস্তুতি নিয়েছে, ফ্যাসিস্ট সরকার কোন দিনও মানুষের ভোটের অধিকার দেবে না। এখন দেশের নির্যাতিত মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে, আর পিছনে ফিরে তাকানোর কোন সুযোগ নেই। তাই বিএনপির নেতৃত্বে চলমান গণতান্ত্রিক কর্মসূচির অসহযোগ আন্দোলনে যার যার অবস্থান থেকে অংশ নিতে হবে। ইনশাআল্লাহ রাজপথেই ফ্যাসিবাদের পতন হবে।

তিনি সরকারী কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা কোন বিশেষ দল বা ব্যক্তির চাকুরী করছেন না, আপনারা প্রজাতন্ত্রের চাকুরী করছেন। তাই একটি বিশেষ দল বা ব্যক্তির জন্য কাজ না করে জনগণের জন্য কাজ করুন। এই দেশ শুধু বিএনপি বা গণতন্ত্রকামী আন্দোলনকারীদের নয়, এই দেশ আপনার আমার সকলের। তাই, আসুন দেশকে বাঁচানোর জন্য সবাই ঐক্যবদ্ধভাবে ফ্যাসিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াই।

এসময় উপস্থিত ছিলেন- মামুনুর রশিদ মামুন (চাকসু), এড. হাসান আহমদ পাটোয়ারী রিপন, আনোয়ার হোসেন মানিক, রফিকুল ইসলাম শাহপরান, এড. সাঈদ আহমদ, শামীম আহমদ, এড. আল আসলাম মুমিন, এড. বদরুল ইসলাম চৌধুরী, আব্দুল হাফিজ, এড. মোস্তাক আহমদ, জালাল খাঁন, মাহবুব আলম, আহাদ চৌধুরী শামীম, আজিজ হোসেন আজিজ, এড. ওবায়দুর রহমান ফাহমী, নাজিম উদ্দিন পান্না, মিনহাজ উদ্দিন চৌধুরী, শাহীনুজ্জামান শাহীন, শেখ আজিজ সুজা,রাসেল আহমদ , আমজাদ বক্ত, বেলাল আহমদ, আব্দুর রাজ্জাক, কামাল আহমেদ প্রমুখ।