বাহরাইনের বিপক্ষে বাংলাদেশের হার

ইন্দোনেশিয়ায় আগের ম্যাচে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়ে বাংলাদেশকে ড্র এনে দিয়েছিলেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এবার মালয়েশিয়ায় এশিয়ান কাপ বাছাইয়ে তার বীরত্বেই র‍্যাঙ্কিংয়ে ৯৯ ধাপ এগিয়ে থাকা বাহরাইনের বিপক্ষে হেরেছে মাত্র ০-২ গোলে।

বুধবার (৮ জুন) ম্যাচের প্রথমার্ধেই দুটি গোল করেছে বাহরাইন। প্রথম গোলটি ডিফেন্ডারের সামনে বাহরাইন ফরোয়ার্ড তাৎক্ষণিক হেড করে বল জালে পাঠিয়েছেন। এর নয় মিনিট পর আরেকটি কর্নার থেকে বাহরাইন মিডফিল্ডার বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠান।

তবে ব্যবধান আরও বেশি হতে পারত। কিন্তু গোলরক্ষক জিকোর দুর্দান্ত কিছু সেভের জন্য স্কোরলাইন আর বৃদ্ধি পায়নি। বাহরাইন দ্বিতীয়ার্ধেও বল পজেশন ও সব প্যারা মিটারে এগিয়ে থাকলেও বাংলাদেশের গোলবারে তাদের একমাত্র বাঁধা হয়ে দাঁড়ান জিকো।

যে দুই গোল বাংলাদেশ হজম করেছে এতে জিকোর তেমন বেশি ভুল নেই। বাংলাদেশের কোচ হয়ে হ্যাভিয়ের ক্যাবরেরার তার চতুর্থ ম্যাচে দুইটিতে হেরেছেন দুইটিতে ড্র করেছেন। তবে কোনো ম্যাচেই গোল করতে পারেনি বাংলাদেশ। ফলে ৯৯ ধাপ এগিয়ে থাকা বাহরাইনের বিপক্ষে সম্মানজনকভাবে হেরেছে বাংলাদেশ দল।

এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১১ জুন তুর্কেমেনিস্তানের বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচ স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে ১৪ জুন।