বাফুফেতে ৭ দফা দাবি নিয়ে ফুটবলারদের মানববন্ধন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) ৭ দফা দাবি নিয়ে হাজির হয়েছেন জাতীয় দলের খেলোয়াড়রা। শনিবার (১৭ আগস্ট) প্রিমিয়ার লিগের প্রায় ৪০-৪৫ জন ফুটবলার ‘প্রফেশনাল ফুটবল খেলোয়াড়বৃন্দ’-এর ব্যানারে মানববন্ধন করেন। এসময় জাতীয় দলের আশরাফুল ইসলাম, রায়হান হাসান, শহিদুল আলম, রেজাউল করিম, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইমন বাবু ও তৌহিদুল আলমের মতো খেলোয়াড়রা সেখানে উপস্থিত ছিলেন।

পরে বাফুফে ভবনের সংবাদ সম্মেলনকক্ষে সাংবাদিকদের সামনে ওই ৭ দফা দাবি পড়ে শোনান রেজাউল করিম। দাবিগুলো হলো— ১. অবিলম্বে ফুটবলারদের দলবদল পেছানো নিশ্চিত করতে হবে। ২. প্রতিটি দলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। ৩. দায়সারা লিগ চালানো যাবে না। ৪. যে দলগুলো খেলবে না বলছে, সেই দলগুলোয় খেলা নিশ্চিত করা খেলোয়াড়ের দায়ভার কে দেবে? ৫. এবছর বিদেশি ছাড়া লিগ চালাতে হবে। ৬. যেসব পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইতিপূর্বে ক্লাবের স্পনসর ছিল, তাদের আবার ক্লাবের স্পনসর করার ব্যবস্থা করতে হবে। ৭. যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে সব খেলোয়াড়ের একটি সভা আগামীকালের মধ্যে ব্যবস্থা করতে হবে।

দাবি পূরণ না হওয়া সাপেক্ষে আগামীকাল বেলা ২টায় আবারও সমাবেশ করার ঘোষণা দিয়েছেন ফুটবলাররা। সাবেক ফুটবলাররাও তাতে উপস্থিত থাকবেন বলে জানান তারা।