বানিয়াচংয়ে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী কর্মশালা

হবিগঞ্জের বানিয়াচংয়ে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ইমাম, মোয়াজ্জিন ও ধর্মীয় শিক্ষকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ। উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান।

মাওলানা মোবারক আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুনিরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, ইফা’র ফিল্ড অফিসার আব্দুল আওয়াল, সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দাল হোসেন খান ও সাবেক উপাধ্যক্ষ কাজী মুফতি আতাউর রহমান।

এছাড়া বক্তব্য দেন, উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. তৌহিদ মিয়া ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি হাফেজ সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা তোফাজ্জুল হোসেন, কেয়ারটেকার মাওলানা বাহা উদ্দিন ও উপদেষ্টা মাওলানা শায়েখ সিরাজুল ইসলাম।

বক্তাগণ বলেন, পবিত্র ইসলাম ধর্ম হচ্ছে আদর্শ ও মানবতার ধর্ম। এ ধর্মে জঙ্গিবাদ, সন্ত্রাস, গুজব ও হঠকারিতার কোনো স্থান নেই। সমাজের সম্প্রীতি রক্ষায় সম্মানীত ইমাম ও মোয়াজ্জিন সাহেবদের অবদান অপরিসীম। এক্ষেত্রে ধর্মান্ধ গোষ্ঠী বা জাতি থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।