বানিয়াচং সুফিয়া মতিন মহিলা কলেজে বিদায় সংবর্ধনা

বানিয়াচং সুফিয়া মতিন মহিলা কলেজের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০২ নভেম্বর) সকাল ১১টায় কলেজ অডিটোরিয়ামে এই বিদায় সংবর্ধনা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মোহাম্মদ সুলতান আহমেদ ভূঁইয়া’র সভাপতিত্বে ও বিনয় চন্দ্র গোপ’র সঞ্চালণায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন একাদশ শ্রেণির (মানবিক বিভাগ) ফাহমিদা সুলতানা মাহবুবা, গীতা পাঠ করেন সেতু রানী দেব এবং মানপত্র পাঠ করেন নওরিন আক্তার।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, বানিয়াচং আইডিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জসিম উদ্দিন, বানিয়াচং সরকারি ট্যাকনিকেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ দিলপিয়ার হোসেন, অত্র কলেজের সহকারি অধ্যাপক ছালামত আলী খান (বাংলা বিভাগ), প্রভাষক নৃপেন্দ চন্দ্র দাস (পদার্থ বিজ্ঞান), মো. জাকির হোসেন (জীব বিজ্ঞান), মফিকুল ইসলাম রোবেল (ইংরেজি বিভাগ), বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভিন আক্তার, এস এস ডি পি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন মহসিন, কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মো. ফজলু মিয়া প্রমুখ।

এছাড়াও বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে, বিজ্ঞান বিভাগের লিপি সুলতানা মনি ও মানবিক বিভাগের রেজওয়ানা আক্তার ফারিহা ও বিজ্ঞান বিভাগের তাছলিমা আক্তার, একাদশ শ্রেণির খাদিজা খানম ও লাহুমা চৌধুরী রলি।

উপস্থিত ছিলেন, সহকারি অধ্যাপক ফেরদৌসি রহমান (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), রজত কান্তি দাস (রাষ্ট্র বিজ্ঞান বিভাগ), তামান্না আক্তার মিয়াজী (সমাজ বিজ্ঞান বিভাগ), প্রভাষক দেবু ভট্টাচার্য (হিসাব বিজ্ঞান) ও নিপেন্দ্র চন্দ্র দাস (পদার্থ বিজ্ঞান), জাহাঙ্গীর আলম (রাষ্ট্র বিজ্ঞান), অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তাগণ বলেন, শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষা সমাপন্তে উচ্চ শিক্ষায় গমন করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। এখান থেকেই দৃঢ় মনোবল নিয়ে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

শিক্ষার্থীরা অতীতের ন্যায় এবারও ভালো ফলাফলের মাধ্যমে কলেজের সুনাম অক্ষুন্ন রাখবে এ প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক শিব্বির আহমেদ (রাষ্ট্র বিজ্ঞান বিভাগ) এবং কলেজ প্রতিষ্ঠাতা ও বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য কামনায় মোনাজাত পরিচালনা করেন অত্র কলেজের অধ্যক্ষ সুলতান আহমেদ ভূঁইয়া।