বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশনের শিক্ষা সফর

একঝাঁক স্বপ্নবাজ, উদ্যমি ও মেধাবী কোরআনে হাফেজদের নিয়ে বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশন গঠনের পর একের পর এক সামাজিক কার্যক্রম করে যাচ্ছে। এবার ক্লান্তি ও অবসাদ দূর করতে শিক্ষা সফর করা হয়েছে নরসিংদী ড্রিমল্যান্ড পার্ক, বাংলার তাজমহল, সোনার গাঁ’র বিভিন্ন ঐতিহাসিক দর্শণীয় প্রাচীন স্থাপনাসহ উপমহাদেশের সর্ব প্রথম হাদীস দরস প্রদানকরি শেখ শরফ উদ্দিন আবু তাওয়ামা (রহ.) এর সমাধীস্থল।

রবিবার (৯ জুলাই) ভোর থেকেই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শিব্বির আহমদ আরজু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ তাওহীদুল ইসলামের সঞ্চালণায় বাদ ফজর গ্যানিংগঞ্জ বাজার থেকে মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয় দিনব্যাপি সফর। মাধবপুরের হযরত বেলাল (রা.) জামে মসজিদ মাদ্রাসায় বিরতি দিয়ে ফাউন্ডেশন এর কোষাধ্যক্ষ হাফেজ সুহাইল আহমদ এর পক্ষ থেকে নিজ হাতে তৈরি করা বিরানীর স্বাদ দীর্ঘ সময় রসনায় লেগে থাকে।

এরপর ড্রিমল্যান্ড হলিডে পার্কে অবস্থান দুপুর ১২টায়। গ্রুপ ভিত্তিক কিছু গাইডলাইন দেওয়ার পর যার যার মতো করে পার্কের বিভিন্ন দর্শণীয় চিত্র অবলোকন করতে থাকেন নেতৃবৃন্দ। এর মধ্যে অন্যতম হচ্ছে আদর্শ গ্রাম, বিশাল বড় লেকে স্পিডবোড যাতায়াত, পদ্মাসেতু, টানেল ও জাহাজ অন্যরকম এক সৌন্দর্য এনে দিয়েছে।

এরপর বাংলার তাজমহল, পিরামিড দেখে সরাসরি সোনার গাঁ ভাটিবন্দর মাদ্রাসায় দুপুরের খাবার পরিবেশন। দুপুরের খাবারের পরিবেশন করেছেন অত্র মাদ্রাসার শিক্ষা সচিব ও ফাউন্ডেশন এর সিনিয়র সহসভাপতি মুফতি আবু ছালেহ আহমদ এবং নির্বাহী সদস্য মুফতি শিব্বির আহমদ। সেখানে তাদের রিসিভ করেন জনপ্রিয় বক্তা ও লেখক মুফতি মইনুদ্দিন খান তানভির ও নাশিদ শিল্পি হাফেজ মুসাদ্দিক আহমদ।

তাদের নিয়ে উপমহাদেশের প্রথম হাদিস দরস প্রদানকারি শেখ শরফ উদ্দিন আবু তাওয়ামা (রহ.) এর সমাধীস্থল যিয়ারত ও অদূরে ধ্যানমগ্ন স্থান পরিদর্শন হৃদয়টা শিতল হয়ে যায়। এরপর আছরের নামাজের পর যথারীতি বাড়ির দিকে গন্তব্যের দিকে আসা।

প্রতিনিধি দলের মধ্যে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং ইসলামি নাগরিক ফোরামের নির্বাহী সভাপতি মাওলানা শায়খ সিরাজুল ইসলাম ও হবিগঞ্জ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সহসভাপতি মাওলানা শাহ্ সালেহ আহমদ।

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি হাফেজ মাওলানা শাহনুর, হাফেজ মামুনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ফখরুদ্দিন, কোষাধ্যক্ষ হাফেজ সুহাইল আহমদ, পাঠাগার সম্পাদক হাফেজ আবিদুর রহমান, প্রচার সম্পাদক হাফেজ মাওলানা ইকবাল হোসাইন প্রমুখ।