বানিয়াচংয়ে হামলার শিকার মুক্তিযোদ্ধা পরিবার, প্রতিবাদে মানববন্ধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে বীর মুক্তিযোদ্ধা মৃত মিজানুর রহমানের পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকালে বানিয়াচং শহিদমিনারের সামনের সড়কে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বানিয়াচং উপজেলা শাখার আহ্বানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচি থেকে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র সভাপতি শেখ তানভীর হোসাইন পলাশের সভাপতিত্বে ও তৌকির আহমেদ নিবিড়’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, উদীচীর জাতীয় পরিষদ সদস্য ও বানিয়াচং প্রেসক্লাব সভাপতি ইমদাদুল হোসেন খান, উদীচী বানিয়াচং শাখার সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব, নির্যাতিত মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও বিনামূল্যে অক্সিজেন সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান ‘হ্যালো অক্সিজেন’-এর টিম লিডার দেলোয়ার হোসাইন নিশাত, শিক্ষক হেলিম মিয়া, রাজু খান, বীর মুক্তিযোদ্ধার সন্তান মিঠু দাশ প্রমুখ।

উল্লেখ্য, জায়গা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) উপজেলা সদরের পূর্ব তোপখানা গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমানের পরিবারের উপর পার্শ্ববর্তী মৃত শফিক মিয়ার পুত্র সামছু মিয়ার নেতৃত্বে হামলার অভিযোগ উঠে। পুলিশের হটলাইন নাম্বার ৯৯৯-এ কল পেয়ে বানিয়াচং থানা পুলিশ ওইদিন বেলা ১টার দিকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এছাড়া ওইদিন বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমানের স্ত্রী মেহেরুন্নেছা বাদী হয়ে পূর্ব তোপখানা গ্রামের মৃত মহিবুর মিয়ার পুত্র মিলন মিয়া, মৃত শফিক মিয়ার পুত্র শামছু মিয়া ও তৌহিদুর মিয়া এবং মৃত বাচ্চু মিয়ার পুত্র শিপন মিয়াকে আসামী করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে বুধবার (২৮ ডিসেম্বর) বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন।