বানিয়াচংয়ে সাজাপ্রাপ্ত সোহেলসহ ৩ আসামি গ্রেপ্তার

হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে পরোয়ানাভুক্ত সাজাপ্রাপ্ত ৩ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

আসামিরা হলো- উপজেলা সদরের ৪নং ইউনিয়নের অন্তর্গত যাত্রাপাশা গ্রামের জুলহাস মিয়ার পুত্র সোহেল মিয়া (৪২), নুরুল আমিন সুবলের পুত্র হুমায়ুন আহমেদ বুকন (২৮), জুবান আলীর পুত্র আরব আলী (২৬)।

থানা সূত্রে জানা যায়, (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব’র দিকনির্দেশনায় এবং এএসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্সের সহায়তায় গ্রেপ্তারি পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা করে ২ বছর ৬ মাস সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত আসামি সুহেলকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, বানিয়াচং উপজেলার গ্যানিংগঞ্জ বাজারের আলম ফার্মেসীতে ছোরাব উল্লা ঔষধ ক্রয় করতে গেলে সোহেল, মকছুদ আলীসহ অন্যান্যরা তাঁর শরীরের ৭টি স্থানে অতর্কিত হামলায় ছুরিকাঘাত (ডেগার) করে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। যাহার মামলা নং- ৭১০/২০০৪। ২৫ অক্টোবর ২০২২ইং ওই মামলার রায় ঘোষণার পর (১৮ বছর পর) মামলার রায়কৃত ২ আসামির মধ্যে ১ আসামি সোহেলকে গ্রেপ্তার করে থানা পুলিশ। বাকি ১ আসামি মকছুদ আলী পলাতক রয়েছে।

এছাড়াও (৭ ও ৮ ডিসেম্বর) এসআই মাহামুদুল হক, এএসআই সাদ্দাম হোসেন এবং এএসআই আব্দুল খালেকের যৌথ অভিযানে পরোয়ানাভুক্ত পলাতক আসামি হুমায়ুন আহমেদ বুকন ও আরব আলীকে চট্টগ্রাম জেলা শহর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করা হয়।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেন। আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।