বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকদের সমাবেশ

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতর্কিত কোনো প্রধান শিক্ষককে না দিতে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১০টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শর্মিষ্ঠা ভট্টাচার্য।

সমাবেশে অভিভাবকরা বলেন, ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত প্রধান শিক্ষক মোজাম্মিল হোসেন খানকে চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আর দেখতে চাই না। তিনি এ ঐতিহ্যবাহী বিদ্যালয়ে আসতে পারবেন না। অতি উৎসাহী কোনো কর্মকর্তা যদি কোনো কিছুতে প্রলুব্ধ হয়ে ওই বিতর্কিত ব্যক্তিকে প্রধান শিক্ষক হিসেবে চাপিয়ে দিতে চান, তাহলে এর দায়ভার তাকেই বহন করতে হবে। ইতোমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিদ্যালয় ম্যানেজিং কমিটির পক্ষ থেকে প্রয়োজনীয় কাগজপত্রসহ তাকে না দিতে দরখাস্ত করা হয়েছে।

অভিভাবকরা আরও বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যাদের কাছে নিরাপদ থাকার কথা সেখানেই যদি যৌন হয়রানির শিকার হয়, তাহলে আমরা যাবো কোথায়? আইন আদালত এখনও আছে। প্রয়োজনে মামলা করা হবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখতে অভিযুক্ত প্রধান শিক্ষককে এ বিদ্যালয়ে না দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিদ্যালয় পিটিএ কমিটির সভাপতি মো. জুয়েল রানার সঞ্চালনায় বক্তব্য দেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি স্মৃতি চ্যাটার্জি কাজল, মো. শাহজাহান মিয়া, আসাদ খান, ইউপি সদস্য ইমরান মিয়া, আশিকুল ইসলাম, দেবল ভট্টাচার্য প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ সিলেট ভয়েসকে বলেন, এ বিষয়টি আমি অবগত আছি। যেহেতু অভিভাবকগণ এবং এলাকাবাসী তাকে চান না, সেহেতু শিক্ষা কর্মকর্তার সাথে আলাপ করে তাকে অন্যত্র দেওয়ার জন্য বলবো।