বানিয়াচংয়ে জাতির পিতার জন্মদিন ও শিশু দিবস পালন

হবিগঞ্জের বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার সুদীপ কুমার দেবের সঞ্চালণায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী। বিশেষ
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার ও মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তাঁর জন্ম না হলে আমরা বাঙালি জাতি স্বাধীনতার সুফল ভোগ করতে পারতাম না। বঙ্গবন্ধু কিশোরকাল থেকেই সাধারণ মানুষের কল্যাণে কাজ শুরু করেন। ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, হলেন বাংলাদেশের স্থপতি। তাই প্রজন্ম থেকে প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শ লালন করে চলতে হবে। তাহলে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা সম্ভব।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান, ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, প্রবীণ শিক্ষক বিপুল ভূষণ রায়, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিয়া ও বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া প্রমুখ।

উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. এনামুল হক, অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব,
উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহিবুর রহমান, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার বানিয়াচং প্রতিনিধি জীবন আহমেদ লিটন ও সাংবাদিক শেখ নুরুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ।

এর আগে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড, থানা প্রশাসন, আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।