বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায়ে অর্থদণ্ড

হবিগঞ্জ-বানিয়াচং সড়কে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় সিএনজিচালিত অটোরিকশার চালককে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল ৩টায় গ্যানিংগঞ্জ বাজার স্ট্যান্ডে সহকারী স্ট্যান্ড ম্যানেজার শাহিন মিয়াকে ১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

সূত্রে জানা যায়, হবিগঞ্জ স্ট্যান্ড থেকে শিক্ষানবিশ আইনজীবী ইমরান আহমেদ চৌধুরী সিএনজিচালিত অটোরিকশাযোগে বানিয়াচং এলে নির্ধারিত ভাড়া ৫০ টাকার স্থলে ৬০ টাকা আদায় করা হয়। ভাড়া কে বৃদ্ধি করেছে প্রশ্ন করলে নিজেরাই বৃদ্ধি করেছেন বলে জানান চালক।

আইনজীবী ইমরান আহমেদ চৌধুরী তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহকে অবহিত করলে তিনি এসে অভিযোগের প্রমাণ পেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের জন্য সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৮১ ধারায় অটোরিকশার চালককে ১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ জানান, সুনির্দিষ্ট অভিযোগ পেলে নির্ধারিত ভাড়া থেকে বেশি আদায় করলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা প্রশাসন কর্তৃক কয়েক মাস আগে যে নতুন ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে সেটা পালন করতে সকল চালকের প্রতি আহ্বান জানাচ্ছি।