বানিয়াচংয়ে অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

হবিগঞ্জের বানিয়াচংয়ে শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে সিএনজি শ্রমিক ও মালিক সমন্বয় সমিতি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় শ্রমিক-মালিক ও প্রশাসনের রুদ্ধদার বৈঠকের পর ৪টি রুট থেকে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ, থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব, ৩নং দক্ষিণ-পূর্ব ইউপি চেয়ারম্যান মো. আরফান উদ্দিন, ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা সিএনজি মালিক সমিতির সভাপতি শেখ মোয়াজ্জেম হোসেন ও সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হাসান প্রমুখ।

সূত্রে জানা যায়, গত ৩১ জানুয়ারি শরীফ উদ্দিন সড়কে সিএনজি দুর্ঘটনায় শামসুন্নাহার বেগম (৫০) নামে এক মহিলা গুরুতর আহত হন। গত বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ বিষয়ে দফারফা করতে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে নিহত মহিলার স্বজনরা বানিয়াচং সিএনজি মালিক ও শ্রমিক নেতাদের উপর হামলা করেন। এতে শ্রমিক নেতা সবুজ মিয়া গুরুতর আহত হন।

হামলাকারীদের বিচারের দাবিতে শুক্রবার থেকে হবিগঞ্জ-বানিয়াচং রুটসহ ৪টি রুটে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় শ্রমিক-মালিক সমন্বয় সমিতি। ধর্মঘটের ফলে মারাত্মক ভোগান্তিতে পড়েন যাত্রীগণ। উপজেলা প্রশাসনের বলিষ্ট ভূমিকায় ধর্মঘট প্রত্যাহার করে শ্রমিক ও মালিক সমন্বয় সমিতি।