বানভাসী মানুষদের মধ্যে সরকারি পর্যাপ্ত ত্রাণ নেই : বাসদ

বন্যার্তদের মধ্যে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে চাল, ডাল, আলু, পিঁয়াজ, চিড়া, মুড়ি ও রান্না করা খাবার বিতরণ করা হয়।

শুক্রবার (২৪ জুন) দুপুর ২টায় দক্ষিণ সুরমার বরইকান্দি ইউনিয়নে সহস্রাধিক মানুষের মধ্যে রান্না করা খাবার ও সকাল ১১টায় নগরীর ২৪নং ওয়ার্ডে চাল, ডাল, আলু, পিঁয়াজ, চিড়া, মুড়ি সহ নিত্য প্রয়োজনীয় খাবার বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, খাবারের জন্য আশ্রয় কেন্দ্র ও কেন্দ্রের বাহিরের মানুষের উৎকণ্ঠা নিয়ে প্রতীক্ষার চিত্র গণমাধ্যমে প্রকাশ পাচ্ছে। সিলেট- সুনামগঞ্জ বিভীষিকাময় পরিস্থিতি বিদ্যমান। সরকার-প্রশাসন বলছে পর্যাপ্ত ত্রাণ আছে। কিন্তু বাস্তবে বানভাসী মানুষদের মধ্যে সরকারি পর্যাপ্ত ত্রাণ নেই। আবু জাফর, পদ্মা সেতুর আড়ম্বরপূর্ণ উদ্বোধন অনুষ্ঠান স্থগিত করে ওই টাকা বন্যার্তদের ত্রাণ-পুনর্বাসনে ব্যয় করার দাবি জানান।

জেলা সদস্য প্রণব জ্যোতি পাল বলেন, বন্যার পানি নেমে যাওয়ার সময় থেকে পানিবাহিত রোগ প্রতিরোধের কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে প্রয়োজনীয় বরাদ্দ নিশ্চিত করা ও ত্রাণ-পুনর্বাসনে দুর্নীতি-দলীয়করণ বন্ধের দাবি জানান।

ত্রাণ বিতরণ কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চালক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মনজুর আহমদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের খোকন আহমদ, মজনু মিয়া, আব্দূর রহমান প্রমুখ।