বানভাসি মানুষের পাশে এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপ

রাজনৈতিক পটপরিবর্তনের পরপরই আকস্মিক বন্যা পরিস্থিতির শিকার হয়েছে প্রিয় মাতৃভূমির অন্তত ১১ টি জেলা। চলমান বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৭ লাখ ১ হাজার ২০৪ জন।

উদ্ভূত পরিস্থিতিতে আর্ত মানবতার সেবায় নিরলস কাজ করে যাচ্ছে সরকারি-বেসরকারি সেবা সংস্থা, স্কাউট, রেড ক্রিসেন্টসহ সারাদেশের স্বেচ্ছাসেবীরা।

গোলাপগঞ্জের এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপ নিজেদের সর্বস্ব নিয়ে দাঁড়িয়েছে মৌলভীবাজারের বানভাসি মানুষের পাশে।

এ লক্ষ্যে গতকাল সোমবার (২৭ আগস্ট) প্রায় ১৫ স্বেচ্ছাসেবী রোভার স্কাউট ও লিডাররা ১০০ প্যাকেট সহায়তা নিয়ে গেছেন মৌলভীবাজারের কুলাউড়ার প্রত্যন্ত এলাকায়, পানিবন্দি মানুষের হাতে পৌঁছে দিয়েছেন উপহার সামগ্রী। বন্যার ধকল কাটিয়ে উঠতে এই উপহার হয়তো খুবই সামান্য, তবুও মানুষেরা সেটি গ্রহণ করেছেন সাদরে।

এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপ পরবর্তী কর্মসূচির অংশ হিসেবে দূরবর্তী কোনো জেলায় বন্যা পরবর্তী পুনর্বাসনে সহায়তার লক্ষ্যে কাজ করে যাবে।

এ কর্মযজ্ঞে যে আর্থিক সহযোগিতা, তার সবটুকুই দিয়েছেন সমাজের বিত্তবান মানুষরা। তাদের এ দান ও সহমর্মিতা এবং স্কাউটদের কর্মোদ্যম প্রচেষ্টার কারণে বিগত কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে।

সকলের সহযোগিতার এ ধারা অব্যাহত থাকলে, আগামী দিনেও যেকোনো মহৎ কাজে বিশেষত বন্যা দুর্গতদের সেবায় সর্বদা কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন এডভোকেট ইকবাল মুক্ত স্কাউট গ্রুপের সংশ্লিষ্টরা।