বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস পেলো ২০ মিডিয়া প্রতিষ্ঠান

দেশের ডিজিটাল মিডিয়াগুলোর উদ্ভাবনী চিন্তা ও চর্চা সবার সামনে তুলে ধরতে বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ লিমিটেডের আয়োজনে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’। এ আয়োজনের আউটরিচ পার্টনার হিসেবে ছিলো বাংলাদেশ ব্র্যান্ড প্র্যাকটিশনার, স্ট্র্যাটেজিক পার্টনার ছিলো এসবিকে ফাউন্ডেশন, ইভেন্ট পার্টনার হিসেবে ছিলো রিবুট এবং আইডিয়েশন পার্টনার ছিলো ডিমাডিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এমপি; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। এছাড়াও, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এএইচএম হাসিনুল কুদ্দুস সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, অতিথি ও গণমাধ্যম কর্মীবৃন্দ। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী খৈয়াম সানু সন্ধি।

অনুষ্ঠান চলাকালে, দেশের মিডিয়া খাতের বিভিন্ন শাখা থেকে ২০ সেরা পারফর্মারকে বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডের মাধ্যমে সম্মানিত করা হয়। বিজয়ীরা হচ্ছে: ইনোভেটিভ প্রিন্ট লেআউট ক্যাটাগরিতে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, ইনোভেটিভ স্পেশাল সাপ্লিমেন্ট ক্যাটাগরিতে ঢাকা ট্রিবিউন, বেস্ট বিজনেস ম্যাগাজিন ক্যাটাগরিতে আইস বিজনেস টাইমস, বেস্ট লাইফস্টাইল ম্যাগাজিন ক্যাটাগরিতে আইস টুডে, বেস্ট ইউজ অব ইনফোগ্রাফ ক্যাটাগরিতে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, বেস্ট সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইনে দৈনিক সমকাল, বেস্ট ইউজ অব সোশ্যাল মিডিয়া ক্যাটাগরিতে দীপ্ত টিভি, বেস্ট ডিজিটাল ডাইভার্সিফিকেশন প্রজেক্ট ক্যাটাগরিতে চরকি, বেস্ট কো-ব্র্যান্ডেড অনলাইন প্রজেক্টে দৈনিক যুগান্তর, মোস্ট ইনোভেটিভ ডিজিটাল রিপোর্টে সময় টিভি, বেস্ট টিভি প্রোগ্রাম ফর ওমেন ক্যাটাগরিতে ডিবিসি নিউজ, বেস্ট টিভি প্রোগ্রাম (কিডস) ক্যাটাগরিতে দুরন্ত টিভি, বেস্ট টিভি প্রোগ্রাম (এন্টারটেইনমেন্ট) ক্যাটাগরিতে যমুনা টিভি, বেস্ট টিভি প্রোগ্রাম (লাইফস্টাইল) ক্যাটাগরিতে এটিএন বাংলা, বেস্ট টিভি প্রোগ্রাম (স্পোর্টস) ক্যাটাগরিতে একাত্তর মিডিয়া লিমিটেড, বেস্ট কান্ট্রি ব্র্যান্ডিং প্রোগ্রাম ক্যাটাগরিতে ইনডিপেন্ডেন্ট টিভি এবং স্পেশাল রিকগনিশন ক্যাটাগরিতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), চ্যানেল আই, ইত্তেফাক ও ডেইলি স্টার।

অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এমপি বলেন, “বাংলাদেশ একটি রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে। আর এই রূপান্তরে সহায়ক ভূমিকা পালন করছে দারাজ। সামনের দিনগুলোতে কাজের মাধ্যমে দেশকে স্মার্ট রূপান্তরের দিকে এগিয়ে নেয়ার অমিত সম্ভাবনা রয়েছে দারাজের মধ্যে। বর্তমানে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করছে দারাজের মতো প্রতিষ্ঠান, বাংলাদেশের মিডিয়া ও দেশের সকল শ্রেণিপেশার মানুষ। এ ধরণের আয়োজনের মাধ্যমে দেশের মিডিয়ার উন্নয়নকে উপস্থাপন করায় দারাজকে ধন্যবাদ।”

দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক বলেন, “দেশে ই-কমার্স খাতের পরিবর্তনে ভূমিকা রাখতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত। আমরা সরকার, নিয়ন্ত্রক সংস্থা এবং মিডিয়া হাউস সহ অন্যান্য অংশীজনদের প্রতি কৃতজ্ঞ। সবাই আমাদের নিরলস সহায়তা করেছেন। পাশাপাশি, বাংলাদেশের মিডিয়ার অবদান এবং তাদের উদ্ভাবনী ভাবনা ও কৌশল সবার সামনে তুলে ধরতে আজকের অনুষ্ঠান আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।”