বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের প্রতিনিধি সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের জেলা প্রতিনিধিদের নিয়ে ঢাকায় দিনব্যাপী সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইন্সটিটিউট মিলনায়তনে এই সভায় দেশের ৫৫টি জেলা থেকে আসা দেড় শতাধিক প্রতিনিধি অংশ নেন।

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের আহ্বায়ক জয়ন্ত চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে ও সদস্য সচিব রূপা চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় সংগঠনটির ভবিষ্যৎ কর্মপন্থা ও সাংগঠনিক কার্যক্রমের রূপরেখা নির্ধারিত হয়। সেই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনার আলোয় অসাম্প্রদায়িক, মানবিক ও মুক্তচিন্তার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত হয়।

সভায় দেশের ৫৫টি জেলা থেকে আসা দেড় শতাধিক প্রতিনিধি অংশ নেন।

‘অস্তিত্বের অদম্য প্রকাশ’ শিরোনামে এ আয়োজনে সকালের অধিবেশনে ছিল আলোচনা ও মতবিনিময় সভা। দুপুরে ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন কেন্দ্রীয় ও জেলা প্রতিনিধিরা। বিকেলে বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের যুগ্ম-সদস্য সচিব মাসকুরে সাত্তার কল্লোল, যুগ্ম সদস্য সচিব আবু নাসের মানিক, যুগ্ম-সদস্য সচিব ফারুক তাহের, যুগ্ম-সদস্য সচিব সুকান্ত গুপ্ত’র পরিচালনায় বিভিন্ন জেলার শতাধিক শিল্পীর কণ্ঠে উচ্চারিত হয় বিজয়ের কবিতা আবৃত্তি।