বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের মতবিনিময়

সিলেটভিত্তিক রানার্স, অ্যাথলেটস ও সুধীজনের এক মতবিনিময় সভা শুক্রবার (২৬ আগস্ট) সিলেট নগরীর হোটেল মেট্রো ইন্টারনেশনালের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ অ্যাথলেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের উপ-পরিচালক মো. রাশিদুল হাসান এবং সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি মারিয়াম চৌধুরী মাম্মি।

সভার পূর্বে ভোরবেলায় প্রধান অতিথিসহ শতাধিক রানার্সের অংশগ্রহণে ধোপাদিঘীরপাড় থেকে ১০ কিলোমিটার প্রীতি ও শুভেচ্ছা রান অনুষ্ঠিত হয়।

সিনিয়র অ্যাথলেটস কৃষিবিদ মো. আবু নাছেরের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সিলেট ফিটনেস ক্লাবের সভাপতি প্রফেসর আজাদ উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য দেন খ‍্যাতনামা রানার নাসরিন বেগম।

রানার্স সংগঠনদের মধ‍্যে সুনামগঞ্জ ফিটনেস কমিউনিটির মাসুক আমিন, সিলেটি রানার্সের হাসান দোজা, সিলেট ফিটনেস ক্লাবের জুবায়ের আহমেদ, সিলেট রানার্স কমিউনিটির হাসান আহমে, ভোরের পাখি সংগঠনের জাকির হোসেন, সিলেট ম‍্যারাথন রানার্সের বিশ্বজিৎ দাস, এক্সট্রিম রানার্স কমিউনিটির রাজীব দাস এবং সুরমা রানার্সের নজরুল ইসলামসহ মুক্ত আলোচনায় অনেক রানার বক্তব্য দেন।

বক্তাগণ দৌড়বিদগণকে নিয়ে কেউ যেন ম‍্যারাথন ইভেন্ট করে প্রতারণা না করতে পারে সেজন্য বাংলাদেশ অ্যাথলেটস ফেডারেশনকে কার্যকর হস্তক্ষেপ করার অনুরোধ জানান।

প্রধান অতিথি শোকের মাসকে শক্তিতে রূপান্তরিত করতে নিয়মিত দৌড়ানো, শরীরচর্চা, ক্রীড়া ও অ্যাথলেটিকস কার্যক্রমের ওপর গুরুত্ব প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি সিলেটের অ্যাথলেটিকসের উন্নয়নে প্রশিক্ষণ, আন্তর্জাতিক ম‍্যারাথন ইভেন্ট, জাতীয় ও আন্তর্জাতিক অ্যাথলেটস প্রতিযোগিতায় অংশগ্রহণে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, মানুষের দৌড়ানোর আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ সুযোগে যেনতেন রানিং গ্রুপ বা রানিং কমিউনিটি নামে অনেকে ফেসবুকে পোস্ট দিয়ে ম‍্যারথন ইভেন্ট আয়োজনের মাধ‍্যমে অবৈধ বাণিজ‍্য ও প্রতারণা করার চেষ্টায় লিপ্ত হচ্ছে। তাই বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সম্পৃক্ততা ছাড়া বা খোঁজ-খবর না নিয়ে কোনো ম‍্যারথন ইভেন্টে অংশগ্রহণ না করার জন্য রানার্সদের প্রতি আহ্বান জানাচ্ছি।