বাংলাদেশে আসার অনুমতি পেলেন না নোরা ফাতেহি

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী নোরা ফাতেহি। নাচ-অভিনয় ও নান্দনিক উপস্থাপনায় দর্শকের হৃদয় জয় করেছেন তিনি। দেশে ছাড়িয়ে দেশের বাইরেও তার অসংখ্য ভক্ত। বলিউড কাঁপিয়ে এ বছর ঢাকায় আসার প্রস্তুতি নিচ্ছিলেন ‘সাকি সাকি’, ‘দিলবার’-খ্যাত এ তারকা। গুণী এ অভিনেত্রীকে একবার দেখার জন্য বাংলাদেশের অসংখ্য দর্শক অপেক্ষায় ছিলেন।

চলতি বছরের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল নোরার। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয় থেকে নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে অনুষ্ঠানের আয়োজক শাহজাহান ভূঁইয়া জানান, ডলারের সংকটের কারণে বিদেশি শিল্পীদের আনা বন্ধ রেখেছে সংস্কৃতি মন্ত্রণালয়। যদি অনুমতি দেওয়া হয়, তাহলে আগামী বছরের জানুয়ারিতে তিনি বাংলাদেশে আসবেন।

বলিউডের একাধিক জনপ্রিয় গানে পারফর্ম করে রাতারাতি জনপ্রিয়তা পেয়েছেন নোরা ফাতেহি। দিলবার, সাকি সাকি‍‍র মতো গানে পারফর্ম করা ছাড়াও তাকে বাহুবলি: দ্য বিগিনিং, কিক: ২, শের, লোফার ও সত্যমেভ জয়তে‍‍র মতো সিনেমাগুলোতে দেখা গেছে।

হিন্দির পাশাপাশি দক্ষিণি সিনেমায়ও জনপ্রিয়তা অর্জন করেছেন নোরা ফাতেহি। তেলেগু, মালয়ালাম ও তামিল চলচ্চিত্রে তাকে অভিনয় করতে দেখেছেন দর্শকরা। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দায়, বিভিন্ন শো‍‍তে এবং মিউজিক ভিডিওতে পারফর্ম করে চলেছেন নোরা ফাতেহি।

বিগ বস-৯, ঝলক দিখলা যা, কমেডি নাইটস, এমটিভি ট্রল পুলিশ-এর মতো রিয়েলিটি শোগুলোতে পারফর্ম করেছেন এই অভিনেত্রী।