বাংলাদেশে আসছেন না মেসিরা

আগামী ১২-২০ জুন ফিফা উইন্ডোতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আনার পরিকল্পনা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। কিন্তু শেষ পর্যন্ত সেটা সত্যি হবে কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল মাঠ প্রস্তুত না থাকায়।

গুঞ্জন ছিল, লিওনেল মেসির বিশ্বচ্যাম্পিয়ন দলকে শেষ পর্যন্ত আনা যাবে না। সেটাই সত্যি হলো। জানুয়ারিতে শুরু হওয়া এই আলোচনা অগ্রগতি হলেও শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেছে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনই জানিয়েছেন, বাংলাদেশে আসছে না আর্জেন্টিনা।

কাজী সালাউদ্দিন বলেন, ‘১৫-২০ দিন আগে মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছে যে, এ বছর মাঠ বা স্টেডিয়াম প্রস্তুত করা সম্ভব নয়। আগামী মৌসুমের আগে আমরা মাঠ পাচ্ছি না। তার পরপরই আমরা আর্জেন্টিনার সঙ্গে প্রাথমিক যে যোগাযোগ ছিল, সেটি আমরা আনুষ্ঠানিকভাবে বাতিল করেছি। কারণ আর্জেন্টিনা দল আসলে খেলার জায়গা তো থাকতে হবে।’

আগামীতে আর্জেন্টিনা দলকে আনার কোনো উদ্যোগ নেবেন কি না এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ভবিষ্যতেরটা ভবিষ্যতে দেখা যাবে।’

খেলা হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। জানুয়ারির দিকে যখন বাফুফে উদ্যোগ নেয়, তখনও স্টেডিয়াম অপ্রস্তুত ছিল এবং জুনের মধ্যে পরিপূর্ণ স্টেডিয়াম পাওয়া কঠিন ছিল। তারপরও বাফুফে অদূরদর্শী এই পরিকল্পনা হাতে নেয়।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের অবশ্য বেশ আগ্রহ ছিল এই সফর নিয়ে। জুনের ম্যাচকে সামনে রেখে আর্জেন্টিনার প্রতিনিধি দল বাংলাদেশে আসতেও চেয়েছিল। কিন্তু স্টেডিয়াম অপ্রস্তুত থাকায় বাফুফে সেই প্রতিনিধি দলকে আসার তারিখ দিতে পারেনি। শেষ পর্যন্ত স্থগিতই করতে হলো এই সফর।