বাঁচতে চায় তানিয়া, আর্থিক সাহায্যের আবেদন

বোন ম্যারোর জটিল সমস্যায় ভুগতে থাকা মেধাবী শিক্ষার্থী তানিয়া সুলতানা বাঁচতে চায়। আর্থিক সহযোগিতার পাশাপাশি উন্নত চিকিৎসাই পারে তানিয়াকে বাঁচিয়ে রাখতে। বর্তমানে তানিয়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তানিয়া ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থী। সে সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের উত্তর সুরিয়ার পার গ্রামের মো. আবুল হাশিম ও হাফসা বেগম দম্পতির প্রথম সন্তান। তানিয়ার আরও তিন ভাই ও এক বোন রয়েছে।

পরিবার ও মেডিকেল সূত্রে জানা যায়, চলতি বছরের শুরুতে তানিয়া বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগতে শুরু করে। এতে স্থানীয়ভাবে চিকিৎসা করানো শুরু করেন তানিয়ার পরিবার। তবে দীর্ঘদিনও স্থানীয় চিকিৎসায় কোন রোগ নির্ণয় না হওয়ায় চলতি বছরের ২৮ মে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে দীর্ঘ ১১ দিন নানা পরীক্ষা-নিরীক্ষার পর বোন ম্যারোতে সমস্যা ধরা পড়ে। ডাক্তাররা জানিয়ে দেন করতে হবে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টেশান। এরপরই মূলত শুরু হয় দুশ্চিন্তা। নিজের ব্যবসাপ্রতিষ্ঠান আর জমিজামা বিক্রি করে শুরু হয় তানিয়াকে বাঁচিয়ে রাখার যুদ্ধ। সেই যুদ্ধে শামিল হন প্রায় শতাধিক রক্তদাতা। যারা প্রতিনিয়ত রক্ত দিয়ে অসহায় হাশিম মিয়াকে সাহায্য করছেন। তবে এই চেষ্টা কোনোভাবেই আশার আলো দেখাতে পারছে না। কারণ ডাক্তারদের পরামর্শ মতে-বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টেশান করতে পারলেই মিলতে পারে মুক্তি।

তবে তানিয়ার পরিবার আর্থিকভাবে সচ্চল না থাকায় এতো ব্যয়বহুল চিকিৎসা করাতে পারছে না। এজন্য প্রয়োজন মানবিক সহায়তা। তানিয়ার কলেজ, বন্ধু-বান্ধব, সহপাঠি সবাই যে যার মতো আর্থিক সহযোগিতার চেষ্টা করছেন। যাচ্ছেন মানুষের দ্বারে দ্বারে। এ যেন হাজারো মানুষের সম্মিলনে একজনকে বাঁচিয়ে রাখা। বাঁচিয়ে রাখা তানিয়ার স্বপ্নও।

আপনারাও তানিয়ার চিকিৎসায় সহযোগিতা করতে পারেন-

সাহায্য পাঠানোর ঠিকানা :
Bank Name : Pubali Bank Limited
A/N : Md Abdul Hasim
A/c : 2446101080364
Routing Number : 175912744
Branch Name : Mohila College Branch
Address : Zindabazar Road, Sylhet Sadar, Sylhet.
bkash : 01738781492 (personal), 01735890282 (personal) and 01735890282 (Nagad).