বলের আঘাতে হাসপাতালে যেতে হলো পাকিস্তানি ব্যাটারকে

২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্লকব্লাস্টার ম্যাচ। দিনের দ্বিতীয় খেলায় ভারত-পাকিস্তান মুখোমুখি। তার আগে চোট শঙ্কা জেগেছে পাকিস্তান শিবিরে। অনুশীলনে মাথায় বল লেগেছে শান মাসুদের।

শানের মাথায় বল লাগার ঘটনাটা অদ্ভুতই বটে। ওই সময় নেটে অনুশীলন করছিলেন মোহাম্মদ নওয়াজ। আচমকা তার একটি শট মাসুদের অরক্ষিত মাথায় এসে লাগে। তখন হেলমেট পরা ছিলেন না তিনি। অনুশীলনও করছিলেন না। তাৎক্ষণিক আঘাতে মাঠে শুয়ে থাকতেও দেখা যায় তাকে। অবস্থার বিস্তারিত জানতে শানকে হাসপাতালে স্ক্যান করতে পাঠানো হয়।

পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড বিবৃতিতে জানিয়েছে, ‘শান মাসুদের নিউরোলজিক্যাল বিষয়গুলো স্বাভাবিক। শুধু সিটি স্ক্যান পরীক্ষায় উপরিভাগের আঘাতের বিষয়টা রয়েছে, যেখানে বল আঘাত করেছে। তাকে শনিবার নতুন করে কনকাশনের জন্য পরীক্ষা করা হবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রস্তুতির পথে দলের নিয়মিত সদস্য ছিলেন শান মাসুদ। ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর সাতটি ম্যাচই খেলেছেন। ছিলেন পাকিস্তান, বাংলাদেশের বিপক্ষে আয়োজিত ত্রিদেশীয় সিরিজেও। ইংল্যান্ডের বিপক্ষে দুটি হাফসেঞ্চুরির দেখা পেলেও ত্রিদেশীয় সিরিজে অনেক ভুগেছেন। এই কারণে শুরুর একাদশে তার জায়গায় ফখর জামানকেই দেখা যেতে পারে।