বর্ষসেরার লড়াইয়ে মেসি-এমবাপ্পে-বেনজেমা

৩৬ বছর পর বিশ্বকাপ ফুটবলের ট্রফি জিতেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির নেতৃত্বে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে আলবিসেলেস্তারা। কাতারের মাঠে ৩৫ বছর বয়সী ফুটবলারের জাদুকরী পারফরম্যান্স এখনও সমর্থকদের চোখে জ্বলজ্বল করছে। তাই তো দলকে তৃতীয় বিশ্বকাপ উপহার দেওয়া মেসি আরও একবার ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। তার সঙ্গে আছেন আরও দুজন। লড়াইয়ে আছেন দুই ফ্রেঞ্চ তারকা করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ২০২২ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার অ্যাওয়ার্ড’-এর জন্য এই তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।

এই পুরস্কারের জন্য ২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত খেলার পারফরম্যান্স বিবেচনা করা হয়েছে। বিবেচনায় প্রথমে ১৪ জন খেলোয়াড়কে মনোনীত করা হয়েছিল। এর মধ্য থেকে পুরুষ ফুটবল জাতীয় দলের কোচ ও অধিনায়ক, সাংবাদিকদের ভোট নেওয়া হয়েছে। এ ছাড়া ফিফার ওয়েবসাইটে দেওয়া ফুটবলপ্রেমীদের ভোটে তিন ফাইনালিস্টের নাম ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

তিনজনের মধ্যে কে সেরা হবেন তা জানা যাবে আগামী ২৭ ফেব্রুয়ারি। প্যারিসে ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করবে ফিফা।