বন্যা দুর্গতদের মধ্যে স্বেচ্ছাসেবক লীগের ত্রাণ বিতরণ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ দুর্যোগ-দুর্বিপাকে অসহায়, দুঃস্থ মানুষের পাশে ছিল এবং থাকবে। বন্যা কবলিত মানুষের খোঁজখবর রাখছেন মাননীয় প্রধানমন্ত্রী। বন্যায় মানুষের যেনো কষ্ট না হয়, সেজন্য যথাযথ ব্যবস্থা তিনি নিচ্ছিন। এ অবস্থায় সরকারের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোও সহযোগিতা করছে। পানি নেমে গেলে যে সমস্যা তৈরি হবে, তা সমাধানের জন্যও সরকার প্রস্তুতি নিচ্ছে। সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (৪ জুন) দিনব্যাপী জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন জায়গায় সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি এবং তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার পথে রয়েছি। শেখ হাসিনা জনগণের শক্তি এবং বাঙালি জাতির উত্থানে বিশ্বাসী। আর সেই বিশ্বাস রেখেই শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সেবার ব্রত নিয়ে অসহায় দুস্থ বিপন্ন মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ এর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আফম মাহবুবুল হাসান মাহবুব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম শফিক, উপ ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মর্তুজা হায়দার শরীফ, উপ পানি বিষয়ক সম্পাদক মো. জামিল আহমদ, সদস্য শাহীন আহমদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন।

এছাড়াও ত্রাণ সামগ্রী বিতরণকালে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।