বন্যা আশ্রয়কেন্দ্রে চিকিৎসাসেবা ও ত্রাণ দিচ্ছে সেনাবাহিনী

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের বগলাখাড়া আলমপুর প্রাথমিক বিদ্যালয়ে চিকিৎসাসেবা ও ত্রাণ দিয়েছে সেনাবাহিনী।

রোববার (২৬ জুন) বিকেলে এ চিকিৎসা সেবা ও ত্রাণ দেয় দিরাই’র সড়কের পাশে অবস্থিত অস্থায়ী ক্যাম্পের একটি টিম।

সেনাবাহিনীর এই টিমের নেতৃত্ব দেন লেফটেন্যান্ট সাকিব। চিকিৎসা প্রদান করেন সেনাবাহনীর মেডিকেল এ্যাসিটেন্ট মিজানুর রহমান (এএমসি)।

এসময় আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়া বন্যাকবলিত ১৩ পরিবারের অসুস্থ সদস্যদের চিকিৎসার পর সাথে সাথে বিভিন্ন ধরণের ঔষধ প্রদান করা হয়।

পরে ঐ আশ্রয় কেন্দ্রে থাকা পরিবারগুলোকে ত্রাণ তুলে দেন সেনবাহিনীর লেফটেন্যান্ট ও ক্যাম্প প্রধান সাকিব। এ ছাড়াও দিরাই সড়কের পাশে মদনপুরে সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে প্রতিদিন মানুষকে খাবার দেয়া হচ্ছে বিনামূল্যে। সেই সাথে অসুস্থরা চিকিৎসা নিয়ে সাথে সাথে পেয়ে যাচ্ছেন ঔষধ।

চিকিৎসা সেবা নেয়া সদর উপজেলার গবিন্দপুরের বাসিন্দা আজহার আলী বলেন, ‘আমি এই নিদানের দিনে (অভাবের সময়) যে চিকিৎসা পেয়েছি আল্লাহর কাছে শুকরিয়া।’

সেনবাহিনীর লেফটেন্যান্ট সাকিব বলেন, ‘আমরা যতদিন প্রয়োজন এভাবে সহযোগীতা করে যাবো। প্রতিদিন আমরা চিকিৎসাসহ ত্রাণ সহযোগিতা দিয়ে যাচ্ছি। যারা আমাদের কাছে ত্রাণ দিচ্ছেন বিতরণের জন্য সেগুলো আমরা প্রতি ইউনিয়নের ওয়ার্ড মেম্বারদের মাধ্যমে আমাদের সেনাবাহিনীর লোক দিয়ে বিতরণ করছি।’