বন্যায় ক্ষতিগ্রস্ত ৪’শ পরিবারে চীনা দূতাবাসের ত্রাণ বিতরণ

পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণে পানিবন্দী জীবন পার করছেন সিলেটের লাখো মানুষ। পরিবার-পরিজন ও গৃহপালিত পশুপাখি নিয়ে চরম বিপর্যয়ে দিন কাটছে এসব মানুষের। বন্যায় ক্ষতিগ্রস্ত এসব মানুষের পাশে দাঁড়াতে ‘অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ চায়না অ্যালামনাই’ (অ্যাবকা) এর উদ্যোগে সিলেটের বানভাসি ৪’শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাস।

শুক্রবার (২৪ জুন) সিলেটের খুশিঘাট ও কানিশাইল এলাকায় এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন- বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর ও ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালং, শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জায়েদা শারমিন, অ্যাবকার সাধারণ সম্পাদক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. শাহাবুল হক, অ্যাবকার যুগ্ম সম্পাদক মারুফ হাসান, মহাপ্রাচীর ম্যাগাজিনের সহকারী সম্পাদক আবু বকর সিদ্দিকসহ অ্যাবকার অন্য সদস্যবৃন্দ।

এসময় ইয়ান হুয়ালং বলেন, ‘বন্যা একটি প্রাকৃতিক দুর্যোগ। চীনের জনগণও এই দুর্যোগে প্রতিবছর ক্ষতিগ্রস্ত হয়। আমরা আপনাদের দুর্ভোগ বুঝতে পারি, আপনাদের এই দূরাবস্থা দেখে আমরা খুবই দুঃখ প্রকাশ করছি এবং কষ্ট পাচ্ছি। আপনাদের কষ্ট ভাগাভাগি করে নেওয়ার জন্য আমি আপনাদের দেখতে এসেছি। এদেশকে আমরা ভালবাসি, এদেশের মানুষকেও আমরা ভালোবাসি। আমরা বন্যা দুর্গত লোকজনের পাশে আছি। এটা আমার দেশের পক্ষ থেকে খুব সামান্য সহযোগিতা।’