বন্যার্তদের মাঝে আনসার-ভিডিপির ত্রাণ বিতরণ

সিলেট জেলায় ভারি বর্ষণ ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এই দুর্যোগকালীন সময়ে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দলনেতা-দলনেত্রী, আনসার কমান্ডার ও সদস্য-সদস্যারা বন্যার্তদের উদ্ধার তৎপরতাসহ সার্বক্ষণিকভাবে বিভিন্ন সহায়তা প্রদান করে যাচ্ছেন।

সোমবার (২১ জুন) রাতে সিলেট সদর উপজেলায় বন্যার্তদের আশ্রয়কেন্দ্র গাজী বুরহান উদ্দিন গঃ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজী শফিক হাইস্কুল আশ্রয় কেন্দ্রে ৬০০ জনের মাঝে খিচুড়ি বিতরণ করা হয়েছে। এছাড়া জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ, দক্ষিণ সুরমা ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিদিন শুকনো খাবার বিতরণ করে যাচ্ছেন তারা।

বিতরণকৃত সামগ্রী হলো- মুড়ি, চিড়া, আখের গুড়, মোমবাতি, ওরালস্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, সাপে কাটা রশি, ব্রেড, ৩০০ পরিবারের প্রায় ১৪০০ প্যাকেট শুকনো খাবার, রান্না করা খিচুড়ি ও কলাগাছের ভেলা।

ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন সিলেট জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন।

আনসার ও ভিডিপির ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী, সিলেট জেলার জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন, সিলেট রেঞ্জের সহকারী পরিচালক মো. মশিউর রহমান মানিক, সিলেট জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট এ এস এম এনামুল হক, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. রাশেল গাজী, কোম্পানীগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছা. সেলিনা বেগম, আনসার কমান্ডার ইমতিয়াজ রহমান ইনু প্রমুখ।