বন্যার্তদের মাঝে আনসার-ভিডিপি’র ত্রাণ বিতরণ

সাম্প্রতিক বন্যা, ভারি বর্ষণ ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এই দুর্যোগকালীন সময়ে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক সিলেট রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদীর সার্বিক তত্ত্বাবধানে এবং সিলেট জেলার জেলা কমান্ড্যান্টের সহযোগিতায় সদর উপজেলার আনসার ও ভিডিপি’র দলনেতা-দলনেত্রী, আনসার কমান্ডার ও সদস্য-সদস্যারা বন্যার্তদের উদ্ধার তৎপরতাসহ সার্বক্ষণিকভাবে বিভিন্ন সহায়তা প্রদান করে যাচ্ছেন।

এর ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ জুন) বেলা সাড়ে ১১টায় জেলা আনসার ভিডিপি কার্যালয় প্রাঙ্গণে সিলেট সদর উপজেলার ১০০ জন ইউনিয়ন, ওয়ার্ড দলনেতা ও দলনেত্রী, কমান্ডার, ভিডিপি সদস্য-সদস্যাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

এ সময় সিলেট জেলার জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত আনসার ও ভিডিপি সদস্যদের খোঁজ-খবর নেন। সাম্প্রতিক বন্যায় সদর উপজেলার আনসার-ভিডিপি সদস্যদের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন তিনি। ভবিষতে এই ধারা অব্যাহত রাখার জন্যও তিনি উৎসাহ প্রদান করেন।

১০০ জন আনসার ও ভিডিপি সদস্য ও সদস্যাদের মধ্যে চিড়া, মুড়ি, আখের গুড়, মোমবাতি, ম্যাচ, ওরস্যালাইন, লবণ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, আনসার ও ভিডিপি’র সিলেট জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট এ এস এম এনামুল হক, সদর উপজেলা আনসার ও ভিডিপি’র কর্মকর্তা মো. রাশেল গাজী, সদর উপজেলা আনসার ও ভিডিপি’র প্রশিক্ষক রুপক তালুকদার, সদর উপজেলা আনসার ও ভিডিপি’র দলনেতা-দলনেত্রী, আনসার কমান্ডার প্রমুখ।