বন্যার্তদের মধ্যে বাসদের খাবার বিতরণ অব্যাহত

বন্যাকবলিত মানুষের মধ্যে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে টানা ৭ম দিনের মতো রান্না করা খাবার ও চাল, ডাল, আলু, পিঁয়াজ, চিড়া, মুড়ি সহ নিত্যপ্রয়োজনীয় খাবার বিতরণ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) দুপুর ১টায় নগরীর বেতের বাজার, মোল্লাপাড়া, মোকামবাজার, কানিশাইল এলাকায় সহস্রাধিক মানুষের মধ্যে রান্না করা খিচুড়ি ও দলীয় কার্যালয় থেকে চাল, ডাল, আলু, পিঁয়াজ, চিড়া, মুড়ি বন্যার্তদের মধ্যে বিতরণ করা করা হয়।

খাদ্য বিতরণকালে বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, দেশের মানুষ প্রত্যক্ষ করলো মানুষকে রক্ষায় সরকার, সিটি কর্পোরেশন, প্রশাসন ও আবহাওয়া দপ্তরের আগাম সতর্কবার্তা প্রেরণ, নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া, দুর্গত মানুষের জন্য খাদ্য, শিশু খাদ্য, পশু খাদ্য, খাবার পানি ইত্যাদি ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে চরম উদাসীন ও ব্যর্থ।

তিনি বলেন, মানুষ অমানবিক ও কষ্টে দিন কাটাচ্ছে। ত্রাণের গাড়ী দেখে হুমড়ি খেয়ে পরছে, কারণ মানুষ ক্ষুধার্ত।
পানি কমার সাথে সাথে বন্যাকবলিত এলাকায় মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা, বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পুনর্বাসন করার দাবি জানান জেলা সদস্য প্রণব জ্যোতি।

খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা শফিকুল ইসলাম কাজল, হারুন মিয়া, মন্জু আহমদ, কৃষক ফ্রন্ট সিলেট সদর উপজেলা সাধারণ সম্পাদক রুমন বিশ্বাস, চালক সংগ্রাম পরিষদ এর মানিক মিয়া, উজ্জল আহমদ প্রমুখ।