বন্যার্তদের জন্য উইমেন্স মেডিকেল কলেজের তহবিল ঘোষণা

সিলেটের বন্যাদুর্গত এলাকার মানুষের জন্য ২৫ লক্ষ টাকার প্রাথমিক তহবিল ঘোষণা করেছে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল। এই তহবিল থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ ও চিকিৎসা সহায়তা দেয়া হবে।

শনিবার (২৫ জুন) কলেজ হাসপাতালের পরিচালনা কোম্পানি হলি সিলেট হোল্ডিং কোম্পানি লিমিটেডের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইতোমধ্যে উইমেন্স মেডিকেল কলেজের উদ্যোগে বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়ন ও সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

হলি সিলেট হোল্ডিং কোম্পানির ভাইস চেয়ারম্যান ডা. এম এ মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, কোম্পানির ভাইস চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম, নূরুল ইসলাম খান, এমদাদ হোসেন চৌধুরী, মোস্তাক আহমদ চৌধুরী, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুর রহিম কায়সার, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ডা. অয়েছ আহমদ চৌধুরী, ভাইস প্রিন্সিপাল ডা. শাহানা ফেরদৌস, মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. নজরুল ইসলাম ভূইঁয়া, হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. ফেরদৌস হাসান, উপ-পরিচালক ডা. হিমাংশু শেখর দাস, সহকারী পরিচালক ডা. তাহফিম আহমদ রিফাত প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ভয়াবহ বন্যায় সিলেট অঞ্চলে বিপুল ক্ষতিসাধন হয়েছে। খাবারের পাশাপাশি বন্যাদুর্গত মানুষ স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন। বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিতে পারে। এই কঠিন সময়ে ত্রাণের পাশাপাশি বন্যার্ত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। নিজ নিজ অবস্থান থেকে বন্যার্ত মানুষের সহায়তায় সামর্থবানদের এগিয়ে আসা উচিত।