বন্যাদুর্গতদের পাশে তাহিরপুর থানা পুলিশ

তাহিরপুরে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পরিবারকে পানির বন্দিদশা থেকে উদ্ধার কার্যক্রমের পাশাপাশি খাবার নিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াল তাহিরপুর থানা পুলিশ।

মঙ্গলবার (২১ জুন) উপজেলার টেকেরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. খায়রুল আলমের নেতৃত্বে পুলিশের ৪ সদস্যের একটি টিম ও ৫ জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে এই ত্রাণ বিতরণ করা হয়।

জানা গেছে, তাহিরপুর থানা পুলিশের ইনচার্জের উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে শ্রীপুর উত্তর ইউনিয়নের কয়েকটি আশ্রয়কেন্দ্র, বন্যা কবলিত গ্রাম ও বাজারের অন্তত ৭ শতাধিক পরিবারের হাতে রান্না করা ও শুকনো খাবার তুলে দেওয়া হয়। এসময় তাদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, নাপা ট্যাবলেট ও খাবার স্যালাইনও বিতরণ করা হয়।

টেকেরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. খায়রুল আলম বলেন, ‘এই দুর্যোগে ওসি স্যারের নির্দেশনায় শ্রীপুর উত্তর ইউনিয়নের বন্যায় বিপর্যস্ত ৭ শতাধিক পরিবারের মাঝে খাবার তুলে দেওয়া হয়েছে। প্রথমে ৩ শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার, নাপা ট্যাবলেট ও খাবার স্যালাইন এবং পরে আরো ৪ শতাধিক পরিবারকে রান্না করা খাবার দেওয়া হয়।’

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ তরফদার জানান, ‘ভয়াবহ এই বন্যায় ক্ষতিগ্রস্ত, অসহায় মানুষদের পানির বন্দীদশা থেকে উদ্ধার তৎপরতার পাশাপাশি তাদের হাতে সাধ্যমত শুকনো ও রান্না করা খাবার তুলে দেওয়া হচ্ছে।’