বড় জয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

মরক্কোর রাজধানী রাবাতে বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও আল আহলি। দ্বিতীয় সেমিফাইনালে দলটিকে ৪-১ গোলে হারিয়ে দিয়েছে কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা-আক্রমণ করে দুই পক্ষই। দুই দলই গোল আদায়ের জন্য মরিয়া হয়ে ওঠে। তবে গোল পেতে ব্যর্থ হচ্ছিল। বিরতির আগে ডেডলক ভাঙেন ভিনিসিয়াস জুনিয়র। ডি-বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে রিয়াল মাদ্রিদ। লুকা মদ্রিচের পাস থেকে রদ্রিগো গোজের নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। ফিরতি শটে বল জালে পাঠান উরুগুয়ের মিডফিল্ডার ফেডেরিকো ভালভার্দে।

ম্যাচের ৬৫ মিনিটে আলি মালৌলের সফল স্পট-কিকে ব্যবধান কমায় আল আহলি। এদুয়ার্দো কামাভিঙ্গা বক্সের ভেতর প্রতিপক্ষ মিডফিল্ডার এল শাহাতকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আল আহলির ঘুরে দাঁড়ানোর আশা প্রায় শেষ করে দেন রদ্রিগো। তিনি দলের স্কোরলাইন ৩-১ করেন।

ম্যাচের শেষ মিনিটে গোলের দেখা পান ২১ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও আরিবাস। এই গোলে ৪-১ গোলের বড় জয়ে মাঠ ছাড়ে রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন রিয়াল।

আগামী শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়াল খেলবে সৌদি আরবের ক্লাব আল হিলালের বিপক্ষে। দলটি প্রথম সেমিফাইনালে ৩-২ গোলে ফ্লামেঙ্গোকে হারিয়ে ফাইনালে পা রেখেছে।